Monday, April 13

কানাইঘাটের লোহাজুরি বাজারে গুড়িয়ে দেওয়া স্থাপনা পুনঃনির্মাণ করা হচ্ছে


নিজস্ব প্রতিবেদক:   
করোনা ভাইরাসের প্রার্দুভাব দেশে ছড়িয়ে পড়ায় কানাইঘাটের জনসাধারণের মধ্যে একধরনের উদ্বেগ উৎকণ্ঠা বিরাজ করছে। 

তারপরও কানাইঘাটে থামছে না মারামারি ও সরকারি জমি দখলের মতো ঘটনা। 

স্থানীয় উপজেলা প্রশাসন ও থানা পুলিশ করোনা ভাইরাসের প্রার্দুভাব থেকে জনগণকে রক্ষা করার জন্য দিনরাত সরকারি বিধিমালা বাস্তবায়নে কাজ করে যাচ্ছেন। প্রশাসন এসব কাজে ব্যস্ত থাকায় উপজেলার কতিপয় অপরাধ প্রকৃতির লোকজন এই সুযোগ কাজে লাগিয়ে সরকারি জমি দখল করতে তৎপর হয়ে উঠেছে। 

গত কয়েকদিনে উপজেলার বিভিন্ন স্থানে একাধিক মারামারির ঘটনাও ঘটেছে। এ নিয়ে থানায় একাধিক অভিযোগ দায়ের করা হয়েছে। 

জানা যায়, উপজেলার লক্ষীপ্রসাদ পূর্ব ইউনিয়নের লোহাজুরি নয়াবাজারের পাশে সরকারি খাস জমি দখল ও লোহাজুরি খাল ভরাট করে স্থানীয় এরালীগুল গ্রামের আব্দুল জলিলের পুত্র শামীম উদ্দিন ২টি টিনশেডের পাকা দোকান ঘর নির্মাণ করলে কয়েক মাস পূর্বে উপজেলার প্রাক্তন ভূমি কর্মকর্তা লুসিকান্ত হাজং সরেজমিনে ঘটনাস্থল পরিদর্শন করে দুটি পাকা ঘর গুড়িয়ে দেন।

সেখানে পুণরায় ঘর নির্মাণ করা হলে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে বলে তৎকালীন ভূমি কর্মকর্তা লুসিকান্ত হাজং শামীম উদ্দিনকে জানিয়ে দেন।

স্থানীয়রা জানিয়েছেন, করোনা ভাইরাসের জন্য সরকারি অফিসের কার্যক্রম বন্ধ থাকার কারণে এই সুযোগে বাজার ব্যবসায়ী সমিতি ও এলাকাবাসীর বাধা নিষেধ উপেক্ষা করে গত কয়েক দিন থেকে শামীম উদ্দিন প্রশাসন কর্তৃক গুড়িয়ে দেওয়া দোকান পাটগুলো পুণঃনির্মাণের কাজ শুরু করেছেন।

স্থানীয়রা জানান, সে কতিপয় লোকজনের সহযোগিতায় সরকারি বাধা নিষেধকে বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন করে সরকারি খালের উপর জায়গা ভরাট করে গুড়িয়ে দোকানপাটগুলো নির্মাণ করে যাচ্ছে। এ ব্যাপারে স্থানীয় লোকজন দ্রুত প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন। 

অপর দিকে জানা যায়, উপজেলার লক্ষীপ্রসাদ পশ্চিম ইউনিয়নের হালাবাদী মৌজার কনেছউরা বিলে সরকারি প্রায় ৩০ একর জমি দখল করে সেখানে বিশাল মৎস্য খামারের কাজ করে যাচ্ছেন স্থানীয় বাউরভাগ নয়াগ্রামের হাজী ফরিদ উদ্দিন। তারা প্রশাসনের বাধা নিষেধ মানছে না। এছাড়া উপজেলা বিভিন্ন এলাকায় বাড়ছে ছোট ধরনের মারামারির ঘটনা।

কানাইঘাট নিউজ ডটকম/১৩  এপ্রিল ২০২০ 


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়