Monday, November 4

কর্মীর সঙ্গে সম্পর্ক, বহিস্কার হলেন ম্যাকডোনাল্ডের সিইও

কোম্পানির নীতি লঙ্ঘন করায় বহিস্কৃত হয়েছেন ম্যাকডোনাল্ডের প্রধান নির্বাহী (সিইও) স্টিভ ইস্টারব্রুক। কর্মচারীদের সঙ্গে অসদাচরণ করার অভিযোগে রোববার তাকে বহিস্কার করা হয়।

ম্যাকডোনাল্ডের পক্ষ থেকে বলা হয়েছে, প্রতিষ্ঠানের নিয়ম অনুযায়ী পরিচালকরা প্রত্যক্ষ বা পরোক্ষভাবে কর্মচারীদের সঙ্গে কোনো ধরণের ব্যক্তিগত সম্পর্কে জড়িয়ে পড়লে বা অসদাচরণ করলে তাকে চাকরিচ্যুত করা হয়। সেই অনুযায়ী প্রধান নির্বাহী কর্মকর্তা স্টিভ ইস্টারব্রুককে দোষী সাব্যস্ত করা হয়েছে।
কর্মচারীদের উদ্দেশ্যে পাঠানো এক ই-মেইল বার্তায় এক কর্মচারীর সঙ্গে সম্পর্কের কথা স্বীকার করেন ইস্টারব্রুক। তিনি জানান, এটি একটি ভুল ছিল। 
ইস্টারব্রুক বলেন, সংস্থার মূল্যবোধের ভিত্তিতে আমি বোর্ডের সঙ্গে একমত হয়েছি ও তাদের সিদ্ধান্ত মেনে নিচ্ছি।
রোববার ম্যাকডোনাল্ডের পরিচালনা পর্ষদ সম্পূর্ণ পর্যালোচনা করার পর ইস্টারব্রুকের প্রস্থানের প্রস্তাবে ভোট দেয়। ইস্টারব্রুক ২০১৫ সাল থেকে ম্যাকডোনাল্ডের সিইও ছিলেন।   
ইস্টারব্রুক যে কর্মচারীর সঙ্গে সম্পর্কে জড়িত ছিলেন তার সম্পর্কে কোনো তথ্য প্রকাশ করবে না বলে জানিয়েছে ম্যাকডোনাল্ড কর্পোরেশন। এমনকি ইস্টারব্রুকের এক আইনজীবীও কোনো প্রশ্নের উত্তর দেবেন না বলে জানিয়েছেন।  
এখন ম্যাকডোনাল্ডের প্রধান নির্বাহী হিসেবে দায়িত্ব পালন করছেন ক্রিস কেমপিজিন্সকি। তিনি ম্যাকডোনাল্ড পরিচালনা পর্ষদের সদস্য ছিলেন।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়