Tuesday, September 3

কানাইঘাটে সেই 'চাঁদের হাটে' সংবর্ধনা পেলেন বিদায়ী ইউএনও

নিজস্ব প্রতিবেদক:
কানাইঘাটে শিশুদের বিনোদনের জন্য 'চাঁদের হাট' নামে একটি শিশু পার্ক নির্মাণ করেছিলেন কানাইঘাট উপজেলার পদোন্নতি প্রাপ্ত সদ্য বিদায়ী নির্বাহী কর্মকর্তা তানিয়া সুলতানা। 

সোমবার(২সেপ্টেম্বর) উপজেলা প্রশাসন কোয়ার্টারে বসবাসরত পরিবারগুলোর পক্ষ থেকে সেই চাঁদের হাটে ব্যতিক্রমধর্মী পরিবেশে তাকে বিদায় সংবর্ধনা দেওয়া হয়েছে।
সন্ধ্যা ৭টায় বিদায়ী নির্বাহী কর্মকর্তা তানিয়া সুলতানার ঐকান্তিক প্রচেষ্টায় প্রশাসন পাড়ায় অবস্থিত 'চাঁদের হাট' নামক শিশুপার্কে এ সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।
ব্যতিক্রমধর্মী এ সংবর্ধনা অনুষ্ঠানে প্রশাসন কোয়ার্টার সহ আশপাশ এলাকায় বসবাসরত পরিবারের সরকারি কর্মকর্তা ও নারী এবং শিশু সহ সবাই  সেখানে শতঃস্ফুর্ত ভাবে উপস্থিত হন। এ সময় অনেক নারী ও কিশোরীরা বিদায়ী নির্বাহী কর্মকর্তা তানিয়া সুলতানার নানা ধরনের কর্মকান্ডের প্রশংসা করে বলেন, একজন মমতাময়ী মহিলা ছিলেন তিনি। ইউএনও হয়েও তিনি প্রশাসন পাড়ায় বসবাসরত সকল নারী ও শিশুদের সব সময় খোঁজখবর নিতেন। নারী ও শিশুদের আনন্দ দেওয়ার জন্য ১লা বৈশাখ, বিজয় দিবস ও স্বাধীনতা দিবসের দিনে পৃথক খেলাধুলা ও সাংস্কৃতির অনুষ্ঠানের আয়োজন করতেন তিনি। শিশুদের তিনি অত্যন্ত ভালোবাসতেন। উপজেলা প্রশাসন এলাকার সৌন্দর্য বর্ধন সহ শিশুদের আনন্দ বিনোদনের জন্য নিজ উদ্যোগে শিশুপার্ক নির্মাণ করায় তানিয়া সুলতানার বিদায় বেলায় বিশেষ করে নারী ও শিশুরা আবেগ আপ্লুত হয়ে পড়েন। তারা তার উত্তোরোত্তর সমৃদ্ধি কামনা করেন।
বিদায়ী পদোন্নতি প্রাপ্ত নির্বাহী কর্মকর্তা তানিয়া সুলতানা তার অনুভূতির কথা ব্যক্ত করে বলেন, বিদায় বেলা আমাকে বিভিন্ন সংগঠনের উদ্যোগে সংবর্ধনা দেওয়া হয়েছে। কিন্তু আজ নারী ও শিশুরা আমার প্রতি যে ভালোবাসার প্রকাশ করে যে, সুন্দর অনুষ্ঠানের আয়োজন করেছেন এটি আমার জীবনের একটি শ্রেষ্ঠতম দিন হয়ে থাকবে। বিদায়ী ইউএনও নারী ও শিশুদের প্রতি আবেগঘন ভালোবাসা প্রকাশ করে সবার সুন্দর জীবন কামনা করেন।


অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কানাইঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মুমিন চৌধুরী, নবাগত উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ বারিউল করিম খাঁন, ভাইস চেয়ারম্যান মাওলানা আব্দুল্লাহ শাকির, মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজা বেগম, কানাইঘাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন।
অনুষ্ঠানের সার্বিক সহযোগিতায় ছিলেন উপজেলা প্রকৌশলী অফিসের কর্মকর্তা একরামুল হক সহ বিভিন্ন দফতরের সরকারি কর্মকর্তা-কর্মচারী ও তাদের পরিবারের সদস্যরা।
অনুষ্ঠান কে ঘিরে শিশু পার্কে রাতের খাবার, সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠান শেষে প্রশাসন পাড়ায় বসবাসরত পরিবারের মহিলারা নানা ধরনের উপহার সামগ্রী তোলে দেন বিদায়ী নির্বাহী কর্মকর্তা তানিয়া সুলতানা কে।

কানাইঘাট নিউজ ডটকম/৩ সেপ্টেম্বর ২০১৯


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়