Thursday, September 26

রোহিঙ্গা নিয়ন্ত্রণে হচ্ছে আর্মড পুলিশের বিশেষ ইউনিট

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল জানিয়েছেন, রোহিঙ্গাদের নিয়ন্ত্রণ করার জন্য গঠন করা হচ্ছে আর্মড পুলিশ ব্যাটালিয়নের একটি বিশেষ ইউনিট। 

বৃহস্পতিবার দুপুরে সচিবালয়ে মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার, কানাডার রাষ্ট্রদূত বেনোয়েট প্রেফনটেন, জাতিসংঘের প্রতিনিধি ও কয়েকটি এনজিও’র প্রতিনিধির সঙ্গে সাক্ষাৎ শেষে তিনি সাংবাদিকদের এ তথ্য জানান
মন্ত্রী বলেন, এ সংক্রান্ত কাগজপত্র এখন আমার হাতে। এটা নিয়ে দ্রুত কাজ করা হচ্ছে। তারা রোহিঙ্গাদের নিরাপত্তার কাজে নিয়োজিত থাকবে।
এছাড়াও সেখানে বিজিবি ও র‌্যাবের সংখ্যা বাড়ানো হয়েছে উল্লেখ করে তিনি বলেন, আমরা চাই এখানে তারা (রোহিঙ্গা) যাতে যা তা করতে না পারে। তারা ইদানিং মারামারি হানাহানিতে লিপ্ত হচ্ছে। সেটা বন্ধে আমরা সব ব্যবস্থা নেব। 
রোহিঙ্গাদের ভাসানচরে স্থানান্তরের বিষয়ে এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী দেশের বাইরে আছেন, তিনি এসে যেভাবে নির্দেশনা দেবেন সেভাবে হবে।
তিনি আরো বলেন, তবে এটা নির্ভর করে এখানে যারা বিভিন্ন আন্তর্জাতিক সংস্থার প্রতিনিধি এবং এনজিও প্রতিনিধি রয়েছেন তাদের উপর। তাদের সঙ্গে কথাবার্তা বলে প্রধানমন্ত্রী সিদ্ধান্ত নেবেন।
 সূত্র: ডেইলি বাংলাদেশ

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়