Sunday, September 1

কানাইঘাটে নানা নাটকীয়তা,অতঃপর গাছবাড়ী জিসি সড়কের ভিত্তি প্রস্তর স্থাপন

নিজস্ব প্রতিবেদক:
নাটকীয় ঘটনার মধ্য দিয়ে কানাইঘাট ঝিঙ্গাবাড়ী ইউনিয়ন পরিষদ গাছবাড়ী জিসি সড়কের ভিত্তি প্রস্থর ও কাজের শুভ সূচনা করেছেন কানাইঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মুমিন চৌধুরী। 

৮নং ঝিঙ্গাবাড়ী ইউনিয়ন পরিষদের উদ্যোগে আয়োজিত এক সুধী সমাবেশের মধ্য দিয়ে রবিবার বিকেল ৪টায় সিলেট বিভাগ উন্নয়ন প্রকল্পের আওতায় এলজিইডি’র উদ্যোগে ৭৫ লক্ষ টাকা ব্যয়ে সড়কটির কাজের ভিত্তি প্রস্থর করেন চেয়ারম্যান মুমিন চৌধুরী।

এ সময় উর্ধ্বতন মহলের নির্দেশনা রয়েছে বলে রাস্তার নাম ফলক লাগাতে বাধা প্রদান করে কানাইঘাট থানা পুলিশ। এ নিয়ে ভিত্তি প্রস্তর স্থানে কিছুটা উত্তেজনা সৃষ্টি হলে নাম ফলক লাগিয়ে ছবি তোলার পর তা খুলে ফেলা হয়। 

ঝিঙ্গাবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্বাস উদ্দিনের সভাপতিত্বে ও যুবলীগ নেতা মাহবুবুর রহমানের পরিচালনায় ভিত্তি প্রস্থর স্থাপনের পূর্বে ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স হলে সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন, কেন্দ্রীয় কৃষকলীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য উপজেলা চেয়ারম্যান মুমিন চৌধুরী।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সিলেট জেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক এমাদ উদ্দিন মানিক, সাবেক তুখোড় ছাত্রনেতা সমাজ সেবী সাইফুল্লাহ খালেদ, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক অ্যাডভোকেট আব্দুস সাত্তার, উপজেলা ভাইস চেয়ারম্যান মাওলানা আব্দুল্লাহ শাকির, উপজেলা প্রকৌশলী রিয়াজ মাহমুদ, প্রাক্তন প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আলতাফুর রহমান, সাবেক ইউপি চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা ফজলে হক, কানাইঘাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন, প্রবাসী আওয়ামী লীগ নেতা সায়েম আহমদ, গাছবাড়ী বাজার ক্ষুদ্র ব্যবসায়ী সমিতির সভাপতি জালাল উদ্দিন, জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি হারুনুর রশিদ সহ অনেকে বক্তব্য রাখেন।

ঝিঙ্গাবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে সভায় চেয়ারম্যান মুমিন চৌধুরী সহ আওয়ামী লীগের নেতৃবৃন্দ বলেন, বৃহত্তর গাছবাড়ী এলাকাবাসীর দীর্ঘদিনের প্রত্যাশিত এ সড়কের উন্নয়ন মূলক কাজের আজ শুভ সূচনা করা হল। এজন্য এলাকাবাসীর পক্ষ থেকে সড়কের উন্নয়ন মূলক কাজে অবদান রাখায় সাংসদ হাফিজ আহমদ মুজমদার ও কানাইঘাটের কৃতি সন্তান বিআরটিসি’র চেয়ারম্যান এহছানে এলাহী খোকনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন বক্তারা। 

সড়কের কাজের ভিত্তি প্রস্থর নিয়ে অপপ্রচারের নিন্দা করে আওয়ামী লীগের নেতৃবৃন্দ বলেন, সাংসদ মজুমদার ও এহছানে এলাহীর অনুমতি নিয়ে এবং তারা উপস্থিত হতে না পারায় উপজেলা চেয়ারম্যান মুমিন চৌধুরী কাজের সূচনা ও ভিত্তি প্রস্থর করছেন। জনপ্রতিনিধিরা সরকারের কাজ করে থাকেন। এলাকার উন্নয়নের সবধরনের হিংসা বিদ্ধেষ পরিহার করে সবাইকে একসাথে কাজ করার আহ্বান জানান তারা। 

উল্লেখ্য ভিত্তি প্রস্থর অনুষ্ঠানের পূর্বে দুপুর ১২ টায় গাছবাড়ী বাজার জিসি সড়কের নাম ফলকে বিএনপি নেতা ইউপি চেয়ারম্যান আব্বাস উদ্দিনের নাম থাকায় স্থানীয় ছাত্রলীগের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল বের করে। তাদের দাবী রাস্তার উন্নয়ন মূলক কাজের ভিত্তি প্রস্তর সংসদ সদস্য মজুমদারের মাধ্যমে হবে। এনিয়ে উত্তেজনা সৃষ্টি হলে গাছবাড়ী বাজারে পুলিশ মোতায়েন করা হয়। তবে সড়কের ভিত্তি প্রস্থর নিয়ে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

কানাইঘাট নিউজ ডটকম/০১ সেপ্টেম্বর ২০১৯

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়