Sunday, August 4

কানাইঘাটে নবাগত ওসি বরণ ও বিদায়ী ওসিকে সংবর্ধনা

নিজস্ব প্রতিবেদক:  
কানাইঘাট থানা পুলিশ প্রশাসনের উদ্যোগে থানার নবাগত অফিসার ইন-চার্জ শামসুদ্দোহা পিপিএমকে বরণ এবং বিদায়ী অফিসার ইন-চার্জ মো. আব্দুল আহাদকে সংবর্ধনা প্রদান করা হয়েছে।
রোববার (৪ আগস্ট) সন্ধ্যা ৭ টায় পুলিশ ব্যারাকের মিলনায়তনে নবাগত ওসি শামসুদ্দোহা পিপিএমের সভাপতিত্বে ও থানার সেকেন্ড অফিসার স্বপন চন্দ্র সরকারের পরিচালনায় বরণ ও বিদায়ী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
এতে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম আহ্বায়ক অধ্যক্ষ সিরাজুল ইসলাম, পৌর আওয়ামী লীগের আহ্বায়ক জামাল উদ্দিন, মুক্তিযোদ্ধা সুবেদার আফতাব উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক রফিক আহমদ, ফখরুদ্দিন শামীম, সাবেক ইউপি চেয়ারম্যান ফারুক আহমদ চৌধুরী, শ্রী রিংকু চক্রবর্তী, বানীগ্রাম ইউপি চেয়ারম্যান মাসুদ আহমদ, সদর ইউপি চেয়ারম্যান মামুন রশিদ, বড়চতুল ইউপি চেয়ারম্যান মাওলানা আবুল হোসেন, লক্ষীপ্রসাদ পশ্চিম ইউপি চেয়ারম্যান জেমসলিও ফারগুশন নানকা, দিঘীরপার ইউপি চেয়ারম্যান আলী হোসেন কাজল, রাজাগঞ্জ ইউপি চেয়ারম্যান ফখরুল ইসলাম।
এছাড়া অন্যান্যর মধ্যে বক্তব্যে রাখেন, কানাইঘাট বাজার বণিক সমিতির সাধারণ সম্পাদক, আব্দুল হেকিম শামীম, পৌর আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম আহ্বায়ক কেএইচএম আব্দুল্লাহ, যুগ্ম আহ্বায়ক খলিলুর রহমান, নাজমুল ইসলাম হারুন, আওয়ামী লীগ নেতা হোসেন আহমদ, কানাইঘাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন, সহ সম্পাদক আব্দুন নূর, পৌর কাউন্সিলর ইসলাম উদ্দিন, কানাইঘাট বাজার লেসি হাজী করামত আলী, ব্যবসায়ী আয়াজ উদ্দিন, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মারুফ আহমদ, ছাত্রলীগ নেতা মারুফ, কানাইঘাট সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি আব্দুর রহমান প্রমুখ।
থানার নবাগত অফিসার ইন-চার্জ শামসুদ্দোহা পিপিএম বলেন, কানাইঘাট থানার বিদায়ী ওসি আব্দুল আহাদ সিলেট জেলা পুলিশের একজন আইকন অফিসার। কর্মদক্ষতা ও নানাবিধ গুণের কারণে তিনি পুলিশ ডিপার্টমেন্টের মুখ উজ্জ্বল করেছেন। তার বিদায় বেলা থানার সকল পুলিশ অফিসার ও আপামর কানাইঘাটবাসী তার কর্মের মূল্যায়ন করে ভালবাসার বন্ধনে আবদ্ধ করে সম্মানিত করছেন যা অত্যন্ত আনন্দের।
নবাগত অফিসার ইন-চার্জ শামসুদ্দোহা আরও বলেন, সকলের সহযোগিতার মাধ্যমে কানাইঘাটকে একটি শান্তির জনপদে পরিণত করতে তিনি কাজ করে যাবেন। দায়িত্ব পালন কালে কোন ধরনের অন্যায় কর্মকাণ্ড তিনি প্রশ্রয় দিবেন না। নির্যাতিত ভুক্তভোগীরা থানায় এসে দ্রুত পুলিশী সেবা পান তার জন্য পুলিশের পক্ষ থেকে সব ধরনের পদক্ষেপ গ্রহণ করা হবে বলে তিনি জানান।
বিদায়ী অফিসার ইন-চার্জ আব্দুল আহাদ কানাইঘাটে আড়াই বছরের উপরে দায়িত্ব পালন কালীন সময়ের স্মৃতিচারণ করে আবেগাপ্লুত হয়ে পড়েন। বক্তব্য দেওয়ার সময় তার চোখ থেকে অশ্রুঝরে পড়ছিল।
তিনি বলেন, দায়িত্ব পালনকালীন সময়ে রাজনৈতিক মহল জনপ্রতিনিধি, সাংবাদিক, সুধিজন, ব্যবসায়ী, আলিম-উলামা সহ সর্বস্তরের মানুষের অকুণ্ঠ সহযোগিতা পেয়ে ছিলেন। যার কারণে কানাইঘাটের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি তিনি স্বাভাবিক রাখতে পেরেছিলেন। কানাইঘাটের মানুষ অত্যন্ত সহজ সরল, পুলিশের প্রত্যেকটি কাজে আমাকে সহযোগিতা করে ছিলেন যা আমি কখনো ভুলবনা। দায়িত্ব পালনকালীন সময়ে কাউকে কোন ধরনের দুঃখ-কষ্ট দিয়ে থাকলে তা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখার জন্য সকলের প্রতি আহ্বান জানান।
অনুষ্ঠান শেষে থানা পুলিশ ও সুধিজনদের পক্ষ থেকে নানা ধরনের উপহার সামগ্রী, সম্মাননা ক্রেস্ট প্রদান সহ ফুলের তোড়া দিয়া নবাগত অফিসার ইন-চার্জ শামসুদ্দোহা পিপিএম ও বিদায়ী অফিসার ইন-চার্জ আব্দুল আহাদকে বরণ করা হয়।
এছাড়া বাজার বনিক সমিতি, সড়কের বাজার উচ্চ বিদ্যালয়, কানাইঘাট দারুল উলূম মাদ্রাসাসহ একাধিক বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠানে ফুলেল শুভেচ্ছায় সিক্ত হন বিদায়ী ওসি আব্দুল আহাদ।
কানাইঘাট নিউজ ডটকম/৪অাগস্ট ২০১৯

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়