Tuesday, July 23

কানাইঘাটে ধর্ষণ ও ডাকাতি মামলার পলাতক আসামী গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক: 
অবশেষে দীর্ঘদিন পলাতক থাকার পর কানাইঘাট থানা পুলিশের হাতে গ্রেপ্তার হয়েছেন দুটি ডাকাতি মামলার ওয়ারেন্টভুক্ত ও একটি ধর্ষণ মামলার এফআইআরভুক্ত আসামি আসকর ডাকাত (৩০)। মঙ্গলবার (২৩ জুলাই) দুপুরে কানাইঘাট লক্ষীপ্রসাদ পূর্ব ইউপির সীমান্তবর্তী মিকিরপাড়া গ্রামের আব্দুল খালিকের পুত্র আসকরকে তার নিজ এলাকা থেকে গ্রেপ্তার করেছে পুলিশ।
এ অভিযানের নেতৃত্ব দেন থানার সেকেন্ড অফিসার এস.আই স্বপন চন্দ্র সরকার, এএসআই সুফিয়ান ও এএসআই শফিক।
থানার অফিসার ইনচার্জ আব্দুল আহাদ স্থানীয় সাংবাদিকদের বলেন, আসকর ডাকাতি, চুরি, এলাকায় মাদকদ্রব্য বেঁচাকেনাসহ নানা ধরনের অপরাধ কর্মকাণ্ডে জড়িত। সে নানা অপরাধের সাথে জড়িত থাকলেও ভয়ে এলাকার লোকজন তার বিরুদ্ধে কথা বলতে সাহস পেত না। থানা পুলিশ বিভিন্ন সময় তাকে গ্রেপ্তার করতে অভিযান চালালেও দুর্দান্ত আসকর ডাকাত পুলিশের উপস্থিতি টের পেয়ে সীমান্ত পেরিয়ে ভারতে চলে যেত।
জানা যায়, ৬ মাস পূর্বে এই আসকর ডাকাত মিকির পাড়া গ্রামের একটি দরিদ্র পরিবারের এক কিশোরী (১৪) কে তার বাড়ী থেকে জোরপূর্বক ভাবে অপহরণ করে নরসিংদী জেলা ও মৌলভীবাজারের বড়লেখাসহ বিভিন্ন স্থানে আটক করে দিনের পর দিন ধর্ষণ করে। গত ১৯ জুলাই কৌশলে মেয়েটি বড়লেখা থেকে একটি তালাবন্ধ ঘর থেকে বেরিয়ে নিজ বাড়ীতে চলে আসে এবং তার উপর লোমহর্ষক নির্যাতনের ঘটনা এলাকার লোকজনকে জানায়। পরে মেয়েটিকে ওসমানী হাসপাতালের ওসিসি বিভাগে ভর্তি করা হয়। কিশোরীর পিতা আসকরকে ভয়ে প্রথমে থানায় পর্যন্ত কোন অভিযোগ দায়ের করতে সাহস পাননি। থানার ওসি আব্দুল আহাদ এ ঘটনাটি জানতে পেরে নানা কৌশল অবলম্বন করেন। কিশোরীকে তার সাথে বিয়ে দেওয়ার প্রলোভন দেখিয়ে একটি ফাঁদ পেতে আসকর ডাকাতকে পুলিশ গ্রেপ্তার করতে সক্ষম হয়।
এদিকে দীর্ঘ দিন থেকে সে সীমান্ত এলাকায় ত্রাসের সৃষ্টি করে রাখার কারণে তার গ্রেপ্তারে স্বস্তি প্রকাশ করেছেন স্থানীয়রা। নাম প্রকাশ না করার শর্তে একাধিক বাসিন্দা জানিয়েছেন, সকলের প্রাণের ভয় রয়েছে। আমরা আসকরের যন্ত্রণায় অতিষ্ঠ। কিন্তু প্রাণের ভয়ে কেউ মুখ খুলিনি। আমাদের ঘরে মা বোনেরাও অনেকটা অনিরাপদ ছিলো। এখন তার গ্রেপ্তারে এলাকায় স্বস্তি ফিরে এসেছে। দ্রুত বিচারের মাধ্যমে তার শাস্তি নিশ্চিত হবে এমনটি প্রত্যাশা সকলের।
কানাইঘাট নিউজ ডটকম/ ২৩ জুলাই ২০১৯

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়