Tuesday, July 23

স্ত্রী-কন্যা নিয়ে ইউরোপ চষে বেড়াচ্ছেন সাকিব

স্পোর্টস ডেস্ক  ::

বিশ্বকাপে বাংলাদেশের দলগত পারফরম্যান্স আশানুরূপ না হলেও ব্যক্তিগত অর্জনে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান ছিলেন বিশ্ব সেরা। ২০১৯ বিশ্বকাপ দুহাত ভরে দিয়েছে সাকিবকে। তিনি নাম লিখিয়েছেন সেরাদের কাতারে।

নানা রেকর্ড ভেঙেছেন, গড়েছেন নতুন রেকর্ডও। করেন বিরল কীর্তিও। সেরাদের সেরা হয়ে মুগ্ধ করেছেন ক্রিকেট বোদ্ধা হতে শুরু করে ক্রিকেট ভক্তদের।

বিশ্বকাপের পর সাকিব আল হাসান এখনো আছেন ছুটির আমেজে।  পুরো ইউরোপ চষে বেড়াচ্ছেন স্ত্রী শিশির ও কন্যা আলায়নাকে নিয়ে।
আজ প্যারিসের আইফেল টাওয়ার তো কাল ইতালির কোনো বিখ্যাত জায়গায়- সামাজিক যোগাযোগ মাধ্যমের বদৌলতে এভাবেই সাকিবকে দেখা যাচ্ছে বিশ্বের নানা দর্শনীয় স্থানে। পরিবারের সঙ্গে এসব ছবি পোস্ট করছেন সাকিব-শিশির দুজনেই।
আসন্ন শ্রীলঙ্কা সিরিজে নেই সাকিব। এজন্য মাশরাফীরা দেশে ফিরলেও ফেরেননি তিনি। 
বিশ্বকাপে ৮ ম্যাচে ৮৬.৫৭ গড়ে ৬০৬ রান করেছেন। ব্যাক টু ব্যাক সেঞ্চুরি করেছেন ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। হাফসেঞ্চুরি করেছেন  পাঁচটি। বল হাতেও উজ্জ্বল ছিলেন। ৮ ম্যাচে ৫.৩৯ ইকোনমিতে ১১ উইকেট শিকার করেছেন। সর্বোচ্চ ২৯ রান দিয়ে এক ম্যাচেই নিয়েছেন পাঁচ উইকেট।
বিশ্বকাপে অলরাউন্ডারদের পারফরম্যান্স তালিকায় চারে অবস্থান করছেন সাকিব। অভিষেকের পর থেকে এখন পর্যন্ত মোট চারটি বিশ্বকাপ খেলেছেন সাকিব। ২৯ ম্যাচে ৪৫.৮৪ গড়ে ১১৪৬ রান করেছেন। উইকেট শিকার করেছেন ৩৪টি।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়