Tuesday, July 16

দালালদের ধরেন, ডিসিদের উদ্দেশে মন্ত্রী

বিদেশে শ্রমিক পাঠানোর ক্ষেত্রে দালালদের ধরার জন্য জেলা প্রশাসকদের কাছে সাহায্য চেয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ। 

মঙ্গলবার দুপুরে সচিবালয়ে জেলা প্রশাসক সম্মেলনের এক অধিবেশন শেষে সাংবাদিকদের তিনি এ কথা জানান।
ইমরান আহমদ বলেন, আমি ডিসিদের কোনো নির্দেশনা দেইনি। আমি তাদের কাছে সাহায্য চেয়েছি। আমি বলেছি, দালালদের ধরেন; যে দালালরা গরিব মানুষদের লুটেপুটে দেড় লাখ টাকার জায়গায় সাত লাখ টানা নেয়। এভাবে যারা বিদেশে যায় তারা সেদেশে অবৈধ হিসেবে থাকে। 
এটা দেশের জন্য খারাপ বলেও মন্তব্য করেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী। এই ব্যবস্থা যাতে হয় সে বিষয়ে চেষ্টা করা হচ্ছে বলেও জানান তিনি। 
মন্ত্রী বলেন, আমরা চেষ্টা করছি যাতে পুরো অভিবাসন প্রক্রিয়াটা একটা সিস্টেমে ফেলতে পারি। গরিবরা যাতে নিরাপদে বিদেশ যেতে পারে।
বিদেশগামী মানুষদের স্মার্টকার্ড নিতে ঢাকায় আসতে হয়, এতে তাদের ভোগান্তি হয়। ডিসিরা এসব প্রক্রিয়া জেলায় করার প্রস্তাব দিয়েছেন- এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমরা আগেই এ কাজ শুরু করেছি। একেবারে ইউনিয়ন পর্যায়ে ডিজিটাল সেন্টার থেকে যাতে তারা নিবন্ধন করতে পারে, সেই ব্যবস্থা আমরা করবো।
সমুদ্রপথে অবৈধভাবে বিদেশ যাওয়া প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, যারা ওদের নিয়ে যায় আমরা যদি তাদের চিহ্নিত করে ধরতে পারি, তবে আমরা কাউকে ছাড়বো না। এদের ধরতে একটু সময় লাগতে পারে।
 সূত্র: ডেইলি বাংলাদেশ

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়