Sunday, June 23

আফগানদের বিপক্ষে বেশি সতর্ক বাংলাদেশ?

বিশ্বকাপে বেশ কঠিন সমীকরণের মুখোমুখি বাংলাদেশ। গত ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে হারায় সেমি ফাইনালে যাওয়া বেশ কঠিন হয়ে পড়েছে টাইগারদের জন্য। এবার পরের রাউন্ডে সেরাদের লড়াইয়ে টিকে থাকতে হলে সামনের তিন ম্যাচে ভারত, পাকিস্তান ও আফগানিস্তানের বিপক্ষে জিততেই হবে মাশরাফীদের। তবে অন্য সবার চেয়ে আফগানিস্তানকে নিয়ে একটু বেশিই সতর্ক বাংলাদেশ। কেন?

ভারতের বিপক্ষে আফগানিস্তান এক প্রকার জিতেই যাচ্ছিল। একেবারে ম্যাচের শেষ ওভারের আগে কে-ই বা নিশ্চিত ছিল ভারতই জিতবে? অন্তিম মুহূর্তে ভারতের বোলার মোহাম্মদ শামির হ্যাটট্রিকের বদৌলতে জয় তুলে নেয় ভারত। যদিও দুই দলের শক্তিমত্তা বিবেচনায় বাংলাদেশই ফেবারিট তবে এই আফগানিস্তানের কাছেই পা হড়কে পড়ার সম্ভাবনাকে উড়িয়ে দেয়া যায় না।
তাই আফগানদের দুর্বল ভেবে পয়েন্ট খোয়ানোর মতো বোকামি করতে চায় না বাংলাদেশ। 
তাছাড়া অন্য শংকাও করছেন বাংলাদেশের ব্যাটসম্যান মোহাম্মদ মিথুন। তিনি বলেন, ‘ আমার মনে হয়, আফগানিস্তানের বিপক্ষে আরো সতর্ক থাকতে হবে। অস্ট্রেলিয়ার কাছে হারলে দর্শকরা অনেক কিছু গ্রহণ করে নেন। কারণ ওরা আমাদের থেকে উপরের দল। আফগানিস্তানের কাছে হারলে ব্যাপারটা ভিন্ন। সবাই ধরেই নেয় আমরা জিতব। প্রতিটি ম্যাচই সমান আমাদের কাছে। তার পরও এই ম্যাচে আরও বেশি সতর্ক থাকতে হবে।'

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়