Tuesday, June 4

কানাইঘাট প্রেসক্লাবের উদ্যোগে হতদরিদ্রের মাঝে ঈদ খাদ্য সামগ্রী বিতরণ

নিজস্ব প্রতিবেদক:
ঐতিহ্যবাহী কানাইঘাট প্রেসক্লাবের উদ্যোগে আজ মঙ্গলবার শতাধিক গরীব অসহায় পরিবারের মাঝে পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষ্যে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

প্রথমে দুপুর সাড়ে ১২টার দিকে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অসহায়দের মাঝে প্রেসক্লাবের উদ্যোগে বিতরণকৃত (ভোজ্য তৈল, সেমাই, চিনি, ময়দা ও ছোলা) খাদ্য সামগ্রী তুলে দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা তানিয়া সুলতানা। 

পরে বিকেল ২টায় প্রেসক্লাবের সভাপতি রোটারিয়ান শাহজাহান সেলিম বুলবুলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নিজাম উদ্দিনের পরিচালনায় অসহায়দের মাঝে এসব খাদ্য সামগ্রী বিতরণ কালে উপস্থিত ছিলেন, সিলেট জেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার ও কানাইঘাট উপজেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম আহ্বায়ক বীরমুক্তিযোদ্ধা অধ্যক্ষ সিরাজুল ইসলাম, কানাইঘাট

প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি সিলেট প্রেসক্লাবের সহ-সভাপতি সাংবাদিক এম.এ হান্নান, কানাইঘাট থানার ওসি (তদন্ত) আনোয়ার জাহিদ, বড়চতুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাওঃ আবুল হোসাইন, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি কলামিস্ট মাস্টার মহি উদ্দিন, সাধারণ সম্পাদক প্রভাষক আহমদ হোসেন, কানাইঘাট বাজার বণিক সমিতির সভাপতি হাজী আলতাফ হোসেন, সাধারণ সম্পাদক আব্দুল হেকিম শামীম, থানার সাব ইন্সপেক্টর লিটন মিয়া, আওয়ামী লীগ নেতা আজমল হোসেন, কানাইঘাট ঐক্য পরিষদের আহবায়ক এনামুল হক, পৌরসভার ৮নং ওয়ার্ড কাউন্সিলর তাজ উদ্দিন, প্রেসক্লাব নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন, ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক এখলাছুর রহমান, সহ সম্পাদক আব্দুন নুর, ক্রীড়া, সাহিত্য ও প্রকাশনা সম্পাদক মাহবুবুর রশিদ, সদস্য কাওছার আহমদ, আমিনুল ইসলাম, শাহীন আহমদ, আলা উদ্দিন, সুজন চন্দ অনুপ, তাওহীদুল ইসলাম, মুমিন রশিদ, দৈনিক সিলেটের দিনকাল পত্রিকার স্টাফ রিপোর্টার জয়নাল আজাদ, সিলেটের দিনকাল পত্রিকার কানাইঘাট প্রতিনিধি হাফিজ আহমদ সুজন প্রমুখ।



এ সময় প্রেসক্লাবের সিনিয়র সদস্য প্রয়াত বাবুল আহমদের পরিবারের মাঝে প্রেসক্লাবের পক্ষ থেকে নগদ অর্থ সহায়তা প্রদান করা হয়।

খাদ্য সামগ্রী বিতরণকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা তানিয়া সুলতানা কানাইঘাটের কর্মরত পেশাদার সাংবাদিকদের প্রতিষ্ঠান প্রেসক্লাবের উদ্যোগে আর্থ-সামাজিক কর্মকান্ডের প্রশংসা করে বলেন, আজ ঈদ-উল-ফিতর উপলক্ষ্যে প্রেসক্লাবের উদ্যোগে অসহায়দের মাঝে খাদ্য সামগ্রী বিতরণের মাধ্যমে সাংবাদিকরা যে আর্থ-মানবতার পরিচয় দিয়েছেন তা সমাজে দৃষ্টান্ত হয়ে থাকবে।এ ধরনের সামাজিক মূলক কর্মকান্ডে পেশাগত দায়িত্ব পালনের পাশাপাশি সাংবাদিকদের সক্রিয় অংশগ্রহণের আহ্বান জানান তিনি। 

বিশেষ অতিথির বক্তব্যে অধ্যক্ষ সিরাজুল ইসলাম বলেন, কানাইঘাট প্রেসক্লাবের নেতৃবৃন্দের নানা মুখী কর্মকান্ডের প্রশংসা করে তিনি বলেন, এলাকার মানুষের সুখ-দুঃখ ও সরকারের উন্নয়ন মূলক কর্মকান্ড, সমস্যা সম্ভাবনার কথা সব সময় গণমাধ্যমে তোলে ধরছেন তারা। গরীব, অসহায় লোকদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণের মতো প্রশংসনীয় উদ্যোগ কে তিনি সাধুবাদ জানান। 

প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি সিলেটের প্রবীন বিশিষ্ট সাংবাদিক এমএ হান্নান বলেন, ২০০২ সালে প্রেসক্লাব প্রতিষ্ঠা হওয়ার পর থেকে স্থানীয় সাংবাদিকরা ঐক্যবদ্ধভাবে এ জনপদের মানুষের কল্যাণের পাশাপাশি নানা ধরনের মহতি উদ্যোগের মাধ্যমে আমরা মানুষের পাশে ছিলাম ভবিষ্যতে সকলের সহযোগিতায় আপনাদের পাশে থাকব। কানাইঘাটে ভবিষ্যতে সাংবাদিক পরিচয় দিয়ে ভূয়া কার্ডধারী অপসাংবাদিক, চাঁদাবাজদের টাই হবে না বলে তিনি ঘোষণা দেন।

প্রেসক্লাবের সভাপতি শাহজাহান সেলিম বুলবুল ও সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন বলেন, প্রতি বছর মাহে রমজানে প্রেসক্লাবের উদ্যোগে ইফতার মাহফিলের আয়োজন করা হতো। এবার সেই ইফতারের সমুহ টাকা দিয়ে আমরা দরিদ্রদের মাঝে ঈদ উপলক্ষ্যে খাদ্য সামগ্রী বিতরণ করেছি। প্রেসক্লাবের নেতৃবৃন্দ সব সময় এ জনপদের মানুষের আশা আকাংখা বাস্তবায়ন সহ সুখ-দুঃখে পাশে থেকে কাজ করে যাচ্ছেন। ভবিষ্যতে এ ধরনের কার্যক্রম প্রেসক্লাবের পক্ষ থেকে গ্রহণ করা হবে বলে তারা জানান। 

প্রেসক্লাবের সকল কর্মকান্ডে স্থানীয় প্রশাসন, রাজনৈতিক মহল, জনপ্রতিনিধি, সুধীজন, সামাজিক ও পেশাজীবি সংগঠনের নেতৃবৃন্দ সর্বাত্মক ভাবে সহযোগিতা করায় তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করা হয়।

কানাইঘাট নিউজ ডটকম/০৪জুন ২০১৯

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়

নোটিশ :   কানাইঘাট নিউজ ডটকমে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক