Sunday, June 30

গুলবাদিনকে গর্দভ` বললেন মাইকেল ভন!

স্পোর্টস ডেস্ক::

বিশ্বকাপের আগে বেশ বড় কথা বলেছিল আফগানিস্তান। সৃষ্টি করেছিল অনেক বিতর্কও।বিশ্বকাপের আগেই গুলবাদিন নাইবকে অধিনায়ক করা নিয়ে ব্যাপক বিতর্কের সৃষ্টি হয়েছিল দলে। খোদ রশিদ খান, মোহাম্মদ নবির মতো প্রথম সারির তারকারা প্রকাশ্যে এর বিরোধিতা করেছেন। সেই গুলবাদিন নাইবকে অধিনায়ক করেই বিশ্বকাপ খেলতে গেছে আফগানিস্তান। আর সেই গুলবাদিন নষ্ট করেছে ক্রিকেটের সৌন্দর্য। এই জন্যই গালিস শিকার এই অধিনায়ক।

তার নেতৃত্বে একটাও ম্যাচ জিততে পারেনি আফগানরা। আফগান দলের অধিনায়ক গতকাল পাকিস্তানের বিপক্ষে যে কাণ্ড করলেন, তাতে সমর্থকদের হামলার শিকার হলেও আশ্চর্যের মনে হবে না। গতকাল থেকেই তাকে 'গর্দভ' কিংবা 'ফিক্সার' বলা হচ্ছে। তবে একটা ব্যাপার লক্ষণীয় আফগয়ান দলে খেললেও সে কিন্তু পাকিস্তানি।
জিতে যাওয়া ম্যাচ বলতে গেলে স্বেচ্ছায় হাত থেকে ছেড়ে দিয়েছেন গুলবাদিন নাইব! শেষ ৫ ওভারে দরকার ছিল ৪৬ রান। হাতে ৪ উইকেট। ম্যাচের এ অবস্থায় শিনওয়ারি, রশিদ ও মুজিবের মোট ৫ ওভারই বাকি ছিল। কিন্তু ফালতু বোলিং করা গুলবাদিন সবাইকে অবাক করে নিজেই বল তুলে নিয়ে ১৮ রান দিয়ে দেন! শেষ ওভারে পাকিস্তানের দরকার ছিল ৬ রান। শিনওয়ারির তখনো ২ ওভার বাকি। কিন্তু তাকে বল না দিয়ে এবারও নিজে বল করেন গুলবাদিন! তৃতীয় বলে সহজ রান-আউট হেলায় মিস করেন। ম্যাচ শেষ হয় ৪ বলে!
গুলবাদিনের এমন কাণ্ড দেখে বেজায় চটেছেন আফগান সমর্থকেরা। ম্যাচটা ফিক্সিং হয়েছে কিনা সে ব্যাপারে অফিসিয়ালি কোনো অভিযোগ না উঠলেও সমর্থকেরা দাবি করছেন তদন্তের। সাবেক ক্রিকেটাররাও গুলবাদিনের এমন কাণ্ডে মহা বিস্মিত! সাবেক ইংল্যান্ড অধিনায়ক তো বেজায় চটে গিয়ে গালিই দিয়ে বসেছেন! পরপর দুই টুইটে আফগান অধিনায়ককে দেওয়া ভনের 'উপহার' প্রকাশযোগ্য নয়। এর কিছুক্ষণ পর আরও একটি টুইটে ভন লিখেন, 'আসগর আফগান (সাবেক অধিনায়ক) দ্রুতই আমার পছন্দের ক্রিকেটার হয়ে উঠেছে।'
তবে যাকে নিয়ে এত আলোচনা, সেই গুলবাদিন কিন্তু এখনো একটা কথাও বলেননি।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়

নোটিশ :   কানাইঘাট নিউজ ডটকমে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক