Saturday, June 22

কানাইঘাটে ৪৫ হাজারের অধিক শিশুকে খাওয়ানো হলো ভিটামিন 'এ' ক্যাপসুল

নিজস্ব প্রতিবেদক:
জাতীয় ভিটামিন'এ'প্লাস ক্যাম্পেইন কার্যক্রমের অংশ হিসেবে সারাদেশের ন্যায় কানাইঘাট উপজেলার ২১৭টি কেন্দ্রে শনিবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ৬ মাস থেকে ৫ বছর বয়সী শিশুদের কে  ভিটামিন 'এ' ক্যাপসুল খাওয়ানো হয়েছে।

কানাইঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে  ভিটামিন 'এ'প্লাস কার্যক্রমের মাধ্যমে উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল মুমিন চৌধুরী, সিলেটের সিভিল সার্জন ডাঃ হিমাংশু লাল রায়, শিশুদের  ভিটামিন 'এ' ক্যাপসুল খাওয়ান।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাওলানা আব্দুল্লাহ শাকির, উপজেলা পঃ পঃ কর্মকর্তা ডাঃ শেখ শরফুদ্দিন নাহিদ, স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ আবুল হারিছ, ডাঃ ইস্তিয়াক আহমদ, কানাইঘাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন, সদর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তাজ উদ্দিন, উপজেলা কৃষকলীগের সাংগঠনিক সম্পাদক আলমাছ উদ্দিন, সাবেক ছাত্র নেতা মাসুম আহমদ, কানাইঘাট সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি আব্দুর রহমান সহ অনেকে।

জানা যায়, কানাইঘাট উপজেলায় ৬-১১ মাস বয়সী ৪ হাজার ৬৪১ জন এবং ১২-৫৯ মাস বয়সী ৪০ হাজার ৫৯৫ জন শিশু কে  ভিটামিন 'এ' ক্যাপসুল খাওয়ানো হয়েছে। 

উপজেলার ২১৭ টি কেন্দ্রে ভিটামিন ক্যাপসুল খাওয়ানোর সার্বিক বিষয় মাঠ পর্যায় পরিদর্শন করেন সিলেটের সিভিল সার্জন ডাঃ হিমাংশু লাল রায় ও স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ শরফুদ্দিন নাহিদ। 

ভিটামিন 'এ'প্লাস  ক্যাম্পেইনে উপজেলা চেয়ারম্যান মুমিন চৌধুরী বলেন, আজকের শিশুরা হচ্ছে আগামী দিনের দেশ ও জাতির ভবিষ্যৎ। তাদের সুস্থ্য ও সুন্দর ভাবে গড়ে তোলতে পারলে একটি ভালো স্বাস্থ্যবান প্রজন্ম আমরা পাবো। এ জন্য সরকার শিশুদের স্বাস্থ্য সুরক্ষা করার জন্য কোটি কোটি টাকা ব্যয়ে বিনামূল্যে শিশুদের ভিটামিন ক্যাপসুল খাওয়ানো এবং টিকাদান সহ নানা ধরনের সাস্থ্য সেবা দিয়ে যাচ্ছে।

কানাইঘাট নিউজ ডটকম/২২জুন ২০১৯

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়