Thursday, June 13

কানাইঘাট উপজেলা পরিষদের মাসিক সভায় কেন অনুপস্থিত ইউপি চেয়ারম্যানরা?

নিজস্ব প্রতিবেদক:
কানাইঘাট উপজেলা পরিষদের মাসিক সমন্বয় সভায় কেন অনুপস্থিত ৯ইউনিয়নের ইউপি চেয়ারম্যানরা? এ নিয়ে জনমনে মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে। 

বৃহস্পতিবার দুপুর ১২ টায় উপজেলা পরিষদ হলরুমে নির্ধারিত মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মুমিন চৌধুরী'র সভাপতিত্বে ও নির্বাহী কর্মকর্তা তানিয়া সুলতানার তত্বাবধানে শুরু হওয়া সভায় বিভিন্ন দপ্তরের সরকারি কর্মকর্তারা উপস্থিত থাকলেও কোন ইউপি চেয়ারম্যান সভায় উপস্থিত হননি।

কয়েকজন ইউপি চেয়ারম্যানের কাছে সভায় অনুপস্থিতির কারণ জানতে চাইলে তাদের পক্ষে চেয়ারম্যান সমিতি কানাইঘাট উপজেলা শাখার সাধারণ সম্পাদক বানীগ্রাম ইউপির চেয়ারম্যান মাসুদ আহমদ জানান, গত ৪ জুন রাজাগঞ্জ ইউনিয়নের কয়েকটি ওর্য়াডের ভিজিএফ’র চাল বিতরণের সময় নির্ধারিত স্থানে নিয়ে যাওয়ার সময় একটি চক্র ভিজিএফ’র ৪৫ বস্তা চাল আটক করে। এ ঘটনায় সম্পূর্ণ নিরপরাধ রাজাগঞ্জ ইউপি চেয়ারম্যান ফখরুল ইসলামের বিরুদ্ধে থানা মামলা দায়ের করা হলে ৯ ইউনিয়ন চেয়ারম্যানবৃন্দ উপজেলা পরিষদের চেয়ারম্যান আমাদের অভিভাবক আব্দুল মুমিন চৌধুরী'র কাছে এব্যাপারে পরিষদে জরুরী বৈঠক ও তদন্ত কমিটি গঠনের দাবী জানিয়ে ছিলেন। কিন্তু উপজেলা চেয়ারম্যান তাদের দাবীর প্রতি কোন ধরনের কর্ণপাত না করার কারণে তারা পরিষদের সমন্বয় সভায় যোগদান করেননি বলে তিনি জানান।

এদিকে উপজেলা সমন্বয় কমিটির মাসিক সভায় চেয়ারম্যানদের অনুপস্থিতির বিষয়টি জানতে চাইলে নিজ কার্যালয়ে স্থানীয় সাংবাদিকদের এক ব্রিফিংয়ে চেয়ারম্যান মুমিন চৌধুরী বলেন, রাজাগঞ্জ ইউনিয়নের ভিজিএফ’র চাল আটক নিয়ে তিনি নিরপেক্ষ ভূমিকা পালন করে যাচ্ছেন। তারপরও আমার পরিষদের চেয়ারম্যানরা সমন্বয় কমিটির সভায় যদি এ কারণে অনুপস্থিতি হয়ে থাকেন তাহলে ঘটনাটি অত্যন্ত দুঃখজনক। চেয়ারম্যানরা সভায় উপস্থিত না হওয়ায় তিনি সভার শুরুতে ঝিঙ্গাবাড়ী ইউপি চেয়ারম্যান আব্বাস উদ্দিনের সাথে ফোনে কথা বলতে চাইলে তিনি ফোন রিসিভ করেননি। বড়চতুল ইউপি চেয়ারম্যান মাওলানা আবুল হোসেনের সাথে কথা বললে তিনি জরুরী কাজে ব্যস্ত থাকায় সভায় উপস্থিত হতে পারেন নি বলে জানান। 


চাল আটক নিয়ে চেয়ারম্যান মুমিন চৌধুরী তার ভূমিকা নিরপেক্ষ দাবী করে বলেন, এব্যাপারে মামলা প্রশাসনিক ভাবে হয়েছে এবং তা তদন্তাধীন রয়েছে। তদন্তাধীন বিষয় নিয়ে আমাদের সবাইকে আরো দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে। চেয়ারম্যানবৃন্দরা ভিজিএফ’র চাল আটক নিয়ে আমার সাথে সে সময় কথা বলে ছিলেন। তারা পরিষদের জরুরী সভা ও তদন্ত কমিটি গঠনের দাবী জানিয়ে ছিলেন। কিন্তু চাল আটক নিয়ে মামলা হওয়ায় আমি সহ নির্বাহী কর্মকর্তা তানিয়া সুলতানার এ বিষয়ে কোন করনীয় ছিলনা বিধায় জরুরী সভার আহবান করা হয়নি।

বিষয়টি নিয়ে চেয়ারম্যানরা আমার উপর অসন্তুষ্ট হয়ে থাকলে তাদের নিয়ে পরবর্তীতে বসে সব কিছু সমাধান করা হবে। এ নিয়ে যারা জনমনে বিভ্রান্তি সৃষ্টি করেছে তাদের ব্যাপারে সবাই কে সজাগ থাকার আহবান জানান তিনি। 


নির্বাহী কর্মকর্তা তানিয়া সুলতানা জানান, চেয়ারম্যানবৃন্দরা উপজেলা সমন্বয় কমিটির সভায় নির্ধারিত সময় উপস্থিত না হওয়ায় তিনি এব্যাপারে লক্ষীপ্রসাদ পশ্চিম ইউপির বয়োজৈষ্ঠ চেয়ারম্যান জেমসলিও ফারগুশন নানকা সাথে ফোনে কথা বলেছেন। তিনি অসুস্থ থাকার কারণে সভায় উপস্থিত হতে পারেননি। 

উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাওলানা আব্দুল্লাহ শাকির বলেন, ইউনিয়ন চেয়ারম্যানরা পরিষদের মাসিক সভায় উপস্থিত না হওয়ায় তিনি কয়েকজন চেয়ারম্যানদের সাথে কথা বলেছেন। শীঘ্রই এ নিয়ে উপজেলা চেয়ারম্যান মুমিন চৌধুরীর উপস্থিতিতে বৈঠক বসে ভুল বুঝাবুঝির অবসান করা হবে। 

কানাইঘাট নিউজ ডটকম/১৩জুন ২০১৯

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়