Saturday, June 22

শাহজালাল সাহিত্য পরিষদের সাহিত্য আড্ডা অনুষ্ঠিত

নবীন ও প্রবীণ কবি-সাহিত্যিকের সমন্বয়ে প্রতিষ্ঠিত সাহিত্য সংগঠন শাহজালাল সাহিত্য পরিষদ বাংলাদেশ’র সাহিত্য আড্ডা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বেলা আড়াইটায় সিলেট কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদ মিলনায়তনে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন শিক্ষাবিদ অধ্যক্ষ কালাম আজাদ।
সংগঠনের সিনিয়র সহ সভাপতি অধ্যক্ষ মুজম্মিল আলীর সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক শিপুল আমিন চৌধুরীর পরিচালনায় সভায় অধ্যক্ষ কালাম আজাদ বলেন, সাহিত্য মানুষের মনের আনন্দ ও প্রেরণার সঞ্চালক। মনকে উজ্জিবীত রাখতে হলে সাহিত্য চর্চা অব্যাহত রাখতে হবে এবং সাহিত্য চর্চার আনন্দ ও অনুপ্রেরণা মানুষের মাঝে বার্তা হিসাবে পৌঁছাতে হবে।
সভায় প্রধান আলোচক হিসাবে উপস্থিত ছিলেন শিক্ষাবিদ কর্ণেল (অব.) আলী আহমদ। আলোচক ছিলেন সংগঠনের সভাপতি প্রধান শিক্ষক ও কবি জনাব এম.এ মতিন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন লেখক মোশতাক আহমদ চৌধুরী, অধ্যাপক আব্দুর রহিম, কানাইঘাট প্রেসক্লাব সভাপতি রোটারিয়ান শাহজাহান সেলিম বুলবুল, কবি ও প্রাবন্ধিক আব্দুল হক ও অধ্যক্ষ সিফত আলী। স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক কবি ও কলামিস্ট মিলন কান্তি দাস। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনের সহ সভাপতি কবি আব্দুল কাহির, কবি মাসুমা টফি, নিপা বেগম, গীতিকবি কুবাদ বখত চৌধুরী, আলমগীর আহমদ, সংগঠনের প্রচার সম্পাদক সাংবাদিক সুজন চন্দ অনুপ, আহমদ মাসুম তালুকদার, ফতেহ করিম হাসান, কবি আব্দুল কাদির, হুমায়েদ আহমদ ও সুলতান আহমদ। কবিতা পাঠ করেন আবৃত্তিশিল্পী বিমান বিহারী, আরিফুর রহমান, জাহেদ জয় ও আরমান মুন্না প্রমুখ। শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন ক্বারী আতিক হাসান।-বিজ্ঞপ্তি

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়