Thursday, June 13

এক ঘণ্টায় বাজেট বক্তৃতা শেষ করবেন অর্থমন্ত্রী

নিউজ ডেস্ক:

জাতীয় সংসদে ২০১৯-২০ অর্থবছরের বাজেট উত্থাপন করছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। তবে এবারের বাজেট বক্তৃতা অর্থমন্ত্রী ঘণ্টা খানেকের মধ্যে করবেন বলে জানা গেছে।

এদিকে সংসদে অর্থমন্ত্রীর বাজেট উপস্থাপনের আগে স্বাধীনতার দাবি থেকে আজকের বাংলাদেশ পর্যন্ত দেশের ধারাবাহিক উন্নয়ন-সহ নানা ঘটনার একটি তথ্যচিত্র সংসদে তুলে ধরা হয়।
বৃহস্পতিবার বাজেট উত্থাপনে বক্তৃতাসহ ১২টি বাজেট বই সংসদ সদস্যের হাতে দেয়া হবে। তবে ইংরেজি-বাংলা মিলিয়ে বাজেট বইয়ের সংখ্যা ২৬টির মতো হতে পারে। অর্থমন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা এ তথ্য জানান।
সংশ্লিষ্টরা বলছেন, বিকেলে সংসদে উত্থাপন করতে যাওয়া বাজেট বক্তৃতার মূল পৃষ্ঠা সংখ্যা হবে ৫০। এর প্রায় ৪০ পৃষ্ঠাজুড়ে থাকবে বাজেটে পরিসংখ্যান এবং সরকারের নানা আর্থসামাজিক উন্নয়নের ফিরিস্তি। বাকি ১০ পৃষ্ঠায় থাকবে রাজস্ব সংক্রান্ত বিভিন্ন বিষয়। বাজেট বক্তৃতা ছোট হলেও আগামী অর্থবছরের বাজেট উপস্থাপনের সময় মাল্টিমিডিয়া প্রজেকশনের মাধ্যমে স্বাধীনতার পর থেকে এ পর্যন্ত বিভিন্ন মেয়াদে থাকা আওয়ামী লীগ সরকারের বিভিন্ন উন্নয়নের পরিসংখ্যান উপস্থাপন করা হবে। পাশাপাশি বিভিন্ন আর্থসামাজিক বিষয় নিয়ে বেশ কয়েকটি সংক্ষিপ্ত প্রামাণ্যচিত্র প্রচার করা হবে।
সূত্র: ডেইলি বাংলাদেশ

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়

নোটিশ :   কানাইঘাট নিউজ ডটকমে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক