Monday, May 13

কানাইঘাটে বিদ্যুৎ যায় না,মাঝে মাঝে আসে! চতুল বাজারে বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক:
কানাইঘাটে বিদ্যুৎ যায় না, মাঝে মাঝে আসে! অনেকটা জোনাকি পোকার মত এই আছে,এই নেই। একদিকে পবিত্র রমজান মাস,আর ভ্যাপসা গরম। পল্লী বিদ্যুৎ এর সীমাহীন লোডশেডিংয়ের প্রতিবাদে ফুসে উঠেছে কানাইঘাটের প্রত্যন্ত অঞ্চলের জনসাধারণ।

রমজানের পূর্ব থেকে শুরু হওয়া বিদ্যুৎ এর ঘন ঘন লোডশেডিং চরম আকার ধারণ করেছে। কিছুতেই কমছে না লোডশেডিং।

ইফতার, তারাবি ও সেহরির সময়  লোডশেডিং হওয়ায় চরম কষ্ট পোহাতে হচ্ছে রোজাদার মুসল্লিদের।

বৃহত্তর চতুল এলাকায় ঘন ঘন লোডশেডিং ও গত রবিবার(১৩মে) রাত সাড়ে ১১টা থেকে অধ্যাবদি পর্যন্ত বিদ্যুৎ না থাকায় শত শত জনসাধারণ সোমবার তারাবির নামাজের পর চতুল বাজারে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেন।

প্রতিবাদ সমাবেশ চলাকালে পল্লী বিদ্যুৎ-এর এক কর্মকর্তা চতুল এলাকায় গেলে তাকে অবরুদ্ধ করে রাখার খবর পাওয়া গেছে।

প্রতিবাদকালে বক্তারা বলেন,পবিত্র রমজান মাসে বিদ্যুৎ-এর  লাগামহীন লোডশেডিংয়ের জনদূভোর্গ চরম আকার ধারণ করেছে । ধর্মপ্রাণ মুসল্লিরা তারাবির নামাজ আদায় করতে কষ্ট হচ্ছে আর রাতে অন্ধকারে খেতে হচ্ছে সেহরি। 

কোন অজুহাত ছাড়াই সামান্য ঝড়-বৃষ্টি হলে পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষ পুরো চতুল এলাকাকে ঘন্টার পর ঘন্টা বিদ্যুৎ বিহীন অবস্থায় রাখেন।

বক্তারা আরো বলেন, চতুল এলাকায় নিরবিচ্ছিন বিদ্যুৎ সরবরাহ না হলে পল্লী বিদ্যুৎ-এর কানাইঘাট জোনাল অফিস ঘেরাও সহ নানা  কর্মসূচি গ্রহণ করবে তারা। 

প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন,বড় চতুল ইউপির চেয়ারম্যান মাওলানা আবুল হোসেন,আওয়ামী লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা আতাউর রহমান বাবুল,চতুল বাজার ব্যবসায়ী সমিতির সাবেক সভাপতি আব্দুর রশীদ,বিশিষ্ট ব্যবসায়ী আব্দুর রহমান,উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক শামীম আহমদ,যুবলীগ নেতা রুবেল সহ বিভিন্ন রাজনৈতিক দল এবং চতুল বাজারের ব্যবসায়ীবৃন্দ।


ঘন ঘন লোডশেডিংয়ের কারণ জানার জন্য কানাইঘাট পল্লীবিদ্যুৎ জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার শাহিন রেজার সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, কানাইঘাটে বিদ্যুৎ-এর কোন ঘাটতি নেই । তবে বরাবরের মত তার অভিযোগ ঝড়-বৃষ্টির কারণে কিছু এলাকায় বিদ্যুৎ বিভ্রাট হচ্ছে।

কানাইঘাট নিউজ ডটকম/১৩মে ২০১৯ ইং

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়