Tuesday, March 5

কানাইঘাটের বিশিষ্ট শিক্ষানুরাগী মনজুর আলম আর নেই

নিজস্ব প্রতিবেদক:
কানাইঘাট সদর ইউনিয়নের ঐতিহ্যবাহী ছোটদেশ গ্রাম নিবাসী সিলেটের বিশ্বনাথ ডিগ্রি কলেজের সাবেক অধ্যক্ষ ও সিলেট বৃটিশ আমেরিকা স্কুল এন্ড কলেজের প্রিন্সিপাল বিশিষ্ট শিক্ষানুরাগী ব্যক্তিত্ব এসএম মনজুর আলম ময়না মিয়া আর নেই।

গত সোমবার দিবাগত রাত ৩টার দিকে সিলেট শহরের কাজল শাহ জামে মসজিদে তাবলীগ জামাতে থাকাবস্থায় তিনি মারা যান(ইন্নালিল্লাহি ..... রাজিউন)।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৫ বছর। আজ মঙ্গলবার বাদ আছর মনজুর আলমের জানাজার নামাজ ছোটদেশ নয়াবাজার মাদ্রাসা প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়।

জানাজায় নানা শ্রেণি পেশার বিশিষ্টজন সহ হাজারো মানুষ শরীক হন। জানাজা শেষে তার লাশ পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

এদিকে এলাকার সবার প্রিয় অমায়িক ব্যবহারের অধিকারী বিশিষ্ট শিক্ষানুরাগী ব্যক্তিত্ব অধ্যক্ষ মনজুর আলম ময়না মিয়ার মৃত্যুর সংবাদ এলাকায় ছড়িয়ে পড়লে সর্বত্র শোকের ছায়া নেমে আসে। 

সিলেট থেকে তার লাশ নিজ বাড়িতে নিয়ে আসার পর সেখানে অসংখ্য মানুষ তাকে এক নজর দেখার জন্য ভীড় জমান। 

ছোটদেশ গ্রামের বিশিষ্ট সমাজসেবী সাবেক অবঃপ্রাপ্ত সরকারি কর্মকর্তা মরহুম আব্দুল হক সিও’র দ্বিতীয় পুত্র অধ্যক্ষ মনজুর আলম ময়না একজন বহু ভাষাবিদ, শিক্ষানুরাগী ব্যক্তিত্ব সাদা মনের মানুষ হিসাবে সর্ব মহলে পরিচিত ছিলেন। ব্যক্তিগত জীবনে তিনি অবিবাহিত ছিলেন। শিক্ষকতা পেশার পাশাপাশি তিনি এলাকার শিক্ষার উন্নয়ন ও সামাজিক আন্দোলনে সক্রিয় ছিলেন। মনজুর আলমের মা মাহমুদা বেগম সরকারিভাবে একজন রত্নগর্ভা মা ছিলেন। তার পরিবারে ৪ ভাই ও ৫ বোন সবাই উচ্চ শিক্ষিত এবং দেশে-বিদেশে সু-প্রতিষ্ঠিত।

এদিকে অধ্যক্ষ মনজুর আলমের মৃত্যুতে শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা এবং মরহুমের আত্মার মাগফিরাত কামনা করে গভীর শোক প্রকাশ করেছেন কানাইঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান আশিক উদ্দিন চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম আহ্বায়ক অধ্যক্ষ সিরাজুল ইসলাম, সদর ইউপির চেয়ারম্যান মামুন রশিদ, রামিজা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মামুন আহমদ, বিশিষ্ট সমাজ সেবী বীমা ব্যক্তিত্ব আব্দুল হাই, উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মাষ্টার মহি উদ্দিন, কানাইঘাট প্রেসক্লাবের সভাপতি রোটারিয়ান শাহজাহান সেলিম বুলবুল, সাধারণ সম্পাদক সাংবাদিক নিজাম উদ্দিন, কানাইঘাট নিউজ ও কানাইঘাট টিভির সম্পাদক মাহবুবুর রশিদ, জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আহমেদুল কবীর মান্না সহ বিভিন্ন সামাজিক ও পেশাজীবি সংগঠনের নেতৃবৃন্দ। 

কানাইঘাট নিউজ ডটকম/০৫ মার্চ ২০১৯ ইং

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়

নোটিশ :   কানাইঘাট নিউজ ডটকমে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক