Monday, March 4

যুক্তরাষ্ট্রে ঘূর্ণিঝড়ে নিহত বেড়ে ২৩

কানাইঘাট নিউজ ডেস্ক:

যুক্তরাষ্ট্রের দক্ষিণ-পূর্বাঞ্চলীয় আলাবামা ও জর্জিয়া অঙ্গরাজ্যে আঘাত হানা একাধিক ঘূর্ণিঝড়ে নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৩ জনে। 

রোববার স্থানীয় সময় দুপুরের দিকে শক্তিশালী এ ঘূর্ণিঝড়গুলো আঘাত হানে। এখন পর্যন্ত শুধুমাত্র আলাবামার পূর্বাঞ্চলীয় লি কাউন্টিতেই মৃত্যুর খবর পাওয়া গেছে। সেখানে ঘূর্ণিঝড়ের আঘাতে নিহতের সংখ্যা বেড়ে ২৩ জনে দাঁড়িয়েছে। 
অঙ্গরাজ্য কর্তৃপক্ষ সোমবার এক বিবৃতিতে এ খবর জানিয়েছে।- খবর সিএনএন’র
লি কাউন্টির শেরিফ জে জোন্স জানিয়েছেন, রোববার ঘূর্ণিঝড়গুলোর আঘাতে অঞ্চলটির ব্যাপক ক্ষয়-ক্ষতি সাধন হয়েছে। এছাড়া ঘূর্ণিঝড়ে আক্রান্ত অনেকেই এখনো নিখোঁজ রয়েছেন। ফলে নিহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে ধারনা করা হচ্ছে। 
এদিকে ঘূর্ণিঝড়ের আঘাতে জর্জিয়া ও দক্ষিণ-পশ্চিমাংশে প্রায় ৩০ হাজার মানুষ বিদ্যুৎহীন রয়েছে। এছাড়া রাতের অন্ধকারে উদ্ধার অভিযান পরিচালনা করা ঝুঁকিপুর্ণ হওয়ায় কর্তৃপক্ষ ভোর না হওয়া পর্যন্ত উদ্ধার অভিযান বন্ধ ঘোষণা করেছে। 
ঘূর্ণিঝড়গুলোর মধ্যে সবচেয়ে শক্তিশালী ঘূর্ণিজড়টি আঘাত হেনেছে বিউরেগার্ড এলাকাতে। যুক্তরাষ্ট্রের আবহাওয়া অধিদফতর জানিয়েছে, আঘাত হানা এ ঘূর্ণিঝড়টির গতি ছিলো ঘণ্টায় প্রায় ১৬৫ মাইল (২৬৬ কিলোমিটার)।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়

নোটিশ :   কানাইঘাট নিউজ ডটকমে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক