Tuesday, November 13

কানাইঘাটে এখনো শোভা পাচ্ছে নির্বাচনী পোস্টার

নিজস্ব প্রতিবেদক:
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সম্ভাব্য প্রার্থীদের আগাম পোস্টার, ব্যানার, বিলবোর্ড, গেইট, তোরণ প্রচার সামগ্রী থাকলে তা নিজ উদ্যোগে বুধবার (১৪ নভেম্বর) রাত ১২টার মধ্যে অপসারণ করার নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন(ইসি)। 

কিন্তু সেই নির্দেশনার পরও কানাইঘাট পৌর শহর সহ উপজেলার ৯টি ইউনিয়নের গুরুত্বপূর্ণ স্থান ও হাট-বাজারে এখন পর্যন্ত শত শত পোস্টার,ব্যানার,ফেস্টুন,বিলবোর্ড শোভা পাচ্ছে। অবশ্যই উপজেলা প্রশাসন চত্ত্বরের আশপাশে টানানো সম্ভাব্য প্রার্থী ও তাদের সমর্থকদের নির্বাচনী প্রচার সামগ্রী ইতোমধ্যে অপসারণ করা হয়েছে।

কানাইঘাটের সচেতন মহল সুষ্ঠু ও সুন্দর ভাবে নির্বাচন সম্পন্ন করতে এসব নির্বাচনী বিলবোর্ড, ব্যানার দ্রুত অপসারণে স্থানীয় প্রশাসনকে এগিয়ে আসার আহবান জানিয়েছেন। 

তবে উপজেলা নির্বাহী কর্মকর্তা তানিয়া সুলতানা জানিয়েছেন, তফসিল অনুযায়ী সকল প্রকার নির্বাচনী প্রচার সামগ্রী ১৪ নভেম্বরের মধ্যে অপসারণে আমাদেরকে নির্বাচন কমিশন থেকে নির্দেশ দেওয়া হয়েছিল। সেই নির্দেশনা অনুযায়ী প্রশাসনের পক্ষ থেকে প্রার্থীদের নির্বাচনী প্রচার সামগ্রী স্ব স্ব উদ্যোগে অপসারণের জন্য সচেতনতা মূলক মাইকিং করা হয়েছে। 

১৪ নভেম্বর মধ্যে নির্বাচনী প্রচারণা সামগ্রী অপসারণের জন্য পৌরসভার মেয়র ও উপজেলার ৯টি ইউনিয়নের চেয়ারম্যানদের নির্দেশ দেওয়া হয়েছে।

তারপরও স্ব উদ্যোগে প্রার্থী ও তাদের সমর্থকরা নির্বাচনী বিলবোর্ড, ব্যানার সহ অন্যান্য সামগ্রী অপসারণ না করলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। 

কানাইঘাট নিউজ ডটকম/১৩ নভেম্বর ২০১৮

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়

নোটিশ :   কানাইঘাট নিউজ ডটকমে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক