Saturday, October 27

কানাইঘাটে চোরাই পথে আসা সিগারেট লুটের ঘটনায় তোলপাড়

নিজস্ব প্রতিবেদক:
গত বৃহস্পতিবার ভোর রাত ৪টার দিকে কানাইঘাট গাজী বোরহান উদ্দিন সড়কের পৌরসভার রামিজা বালিকা উচ্চ বিদ্যালয়ের পশ্চিম পাশে সড়কে গাছ ফেলে প্রায় ৫ লক্ষ টাকা মূল্যের নিষিদ্ধ বিদেশী সিগারেট লুটের ঘটনায় এলাকায় তোলপাড় চলছে।

জানা যায়, মুখোশধারী ১০/১২ জনের দুর্বৃত্ত চক্র বিদেশী সিগারেট বহনের একটি ক্যারিকাব গাড়ির চালককে গাছের সাথে বেঁধে রাস্তায় গাছ ফেলে ব্যারিকেট সৃষ্টি করে চোরাই পথে নিয়ে আসা মিয়ানমারসহ বিদেশী ব্র্যান্ডের অনুমানিক ৫ লক্ষ টাকার সিগারেট লুট করে নিয়ে যায়।

বিভিন্ন সূত্রে জানা গেছে, উক্ত সিগারেটের মালিক কানাইঘাট লক্ষীপ্রসাদ পশ্চিম ইউনিয়নের সীমান্তবর্তী সোনাতনপুঞ্জি গ্রামের বর্তমান ইউপি সদস্য আহমদ হোসেন মোল্লার।

সীমান্ত এলাকা দিয়ে অবৈধভাবে আমদানি করা বিভিন্ন ব্র্যান্ডের সিগারেট গোপনে ক্যারিকাবে বহন করে জকিগঞ্জ উপজেলায় নিয়ে যাওয়ার সময় এ ঘটনা ঘটে। সিগারেট লুটের ঘটনায় সুরইঘাট এলাকার ২/৩ জন চোরাকারবারী জড়িত রয়েছে বলে সূত্রে জানা গেছে। তারা ভাড়াটিয়া মুখোশধারী দুর্বৃত্তদের দিয়ে সিগারেটগুলো লুট করায়। পরে লুটকৃত সিগারেটের বড় অংশ জকিগঞ্জ উপজেলার শাহগলি বাজারের এক ব্যবসায়ীর কাছে বিক্রি করা হয়। কানাইঘাট থানা পুলিশ চোরাই পথে নিয়ে আসা সিগারেট লুটের সাথে জড়িত দুর্বৃত্তদের চিহ্নিত করতে এবং উক্ত কয়েক লক্ষ টাকার সিগারেট অবৈধভাবে আমদানির সাথে জড়িতদের সনাক্ত করতে তৎপর রয়েছে বলে থানার অফিসার ইনচার্জ আব্দুল আহাদ জানিয়েছেন। জানা যায়, দেশীয় বিভিন্ন ব্র্যান্ডের সিগারেটের দাম বেড়ে যাওয়ায় কানাইঘাটের সীমান্ত এলাকা দিয়ে বিজিবির চোখ ফাঁকি দিয়ে চোরাকারবারীরা ভারত থেকে অবৈধভাবে বিদেশী ব্র্যান্ডের সিগারেট ব্যবসার সাথে জড়িয়ে পড়েছে। এদের চিহ্নিত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবী জানিয়েছেন সচেতন মহল। ইউপি সদস্য আহমদ হোসেন মোল্লার সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন আমি ব্যস্ত আছি, পরে তথ্য দিব বলে ফোন কেটে দেন।

কানাইঘাট নিউজ ডটকম/২৭ অক্টোবর ২০১৮


শেয়ার করুন

1 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়

নোটিশ :   কানাইঘাট নিউজ ডটকমে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক