Thursday, September 27

যেসব সুবিধা নিয়ে এলো স্যামসাংয়ের চার ক্যামেরার ফোন

কানাইঘাট নিউজ ডেস্ক:

বাজারে এলো স্যামসাংয়ের চার ক্যামেরার ফোন। চার ক্যামেরার তিনটিই রিয়ারে। ফোনটির মডেল গ্যালাক্সি এ সেভেন।

ফোনটির প্রধান আকর্ষণ হল এর তিনটি উচ্চমানের রিয়ার ক্যামেরা। আরও একাধিক আকর্ষণীয় ফিচার রয়েছে এই ফোনে। 

ডুয়াল সিমের স্মার্টফোন গ্যালাক্সি এ সেভেন ফোনটি অ্যানড্রয়েড অপারেটিং সিস্টেম চালিত। এতে এক্সিনোস ৭৮৮৫ প্রসেসর রয়েছে। ফোনটিতে ৬ ইঞ্চির ফুল এইচডি ডিসপ্লে সংযোজন করা হয়েছে।  অ্যামোলিড ডিসপ্লের এই ফোনে ২.২ গিগাহার্জের অক্টাকোর চিপসেট ব্যবহৃত হয়েছে। ৪ ও ৬ জিবি র‌্যাম ভার্সনে ফোনটি পাওয়া যাবে। 

গ্যালাক্সি এ সেভেনে রয়েছে ভার্টিক্যাল ট্রিপল রিয়ার ক্যামেরা। এই ভার্টিক্যাল ট্রিপল রিয়ার ক্যামেরার একটি ২৪ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর। একটি ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড সেন্সর। আরেকটি  আর একটি ৫ মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সর ক্যামেরা। 

সেলফির জন্য এই ফোনে একটি ২৪ মেগাপিক্সেলের সেলফি শুটার রয়েছে। উচ্চমানের ভিডিও রেকর্ডিংয়ের জন্যেও একাধিক আকর্ষণীয় ফিচার রয়েছে নতুন গ্যালাক্সি ফোনে। ফোনটিতে রয়েছে সাইড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। অর্থাৎ ফোন লক বা আনলক করার বাটনের নিচেই থাকছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

৬৪ জিবি ও ১২৮ জিবি-এই দুই স্টোরেজ ভেরিয়েন্টে এই ফোনটি পাওয়া যাবে। ফোনটির মেমোরি মাইাক্রোএসডি কার্ডের মাধ্যমে ৫১২ জিবি পর্যন্ত বাড়িয়ে নেয়া যাবে। 

ব্যাকআপের জন্য ফোনটিতে ৩৩০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি রয়েছে। কানেকটিভিটির জন্য এই ফোনে রয়েছে, ফোরজি এলটিই, ওয়াইফাই, ব্লুটুথ এবং জিপিএস। 

ফোনটি ২৫ সেপ্টেম্বর ভারতের বাজারে অবমুক্ত করা হয়। ভারতে ৪ জিবি র‌্যাম/৬৪ জিবি রম ভার্সনের দাম ২৩ হাজার ৯৯০ রুপি।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়

নোটিশ :   কানাইঘাট নিউজ ডটকমে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক