Tuesday, June 6

কুয়েতের মধ্যস্থতাকে স্বাগত জানিয়েছে কাতার

কুয়েতের মধ্যস্থতাকে স্বাগত জানিয়েছে কাতার

কানাইঘাট নিউজ ডেস্ক: সৌদি আরবের সঙ্গে চলমান সংকটের সম্ভাব্য সমাধানের বিষয়ে মধ্যস্থতা করার জন্য কুয়েতকে সুযোগ দিতে প্রস্তুত রয়েছে কাতার। কাতারের পররাষ্ট্রমন্ত্রী শেখ মুহাম্মাদ বিন আব্দুর রহমান আলে সানি আজ (মঙ্গলবার) এ ঘোষণা দিয়েছেন।

গতকাল কাতারের সঙ্গে সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, বাহরাইন ও মিশর কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করার পর কাতার আজ এ কথা বলল। কুয়েতের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে টেলিফোনে আলাপের সময় কাতারের এ প্রস্তুতির কথা জানান আবদুর রহমান আলে সানি। এ সময় তিনি মূলত কাতারের আমিরের ইচ্ছার কথা তুলে ধরেন।

কাতারের পররাষ্ট্রমন্ত্রী আরো জানিয়েছেন, দেশবাসীর উদ্দেশে দেশটির আমির তামিম বিন হামাদ আলে সানির যে নির্ধারিত ভাষণ দেয়ার কথা ছিল তা দিতে দেরি করার অনুরোধ করেছেন কুয়েতের আমির। কারণ কুয়েতের আমির বিষয়টিতে মধ্যস্থতার উদ্যোগ নিয়েছেন। কাতারের আমিরও বিষয়টি নিয়ে কুয়েতের আমিরকে এগিয়ে যাওয়ার সুযোগ দিতে চেয়েছেন।

কাতারের পররাষ্ট্রমন্ত্রী বলেন, সম্পর্ক ছিন্ন করার পর কাতারের জনগণের ওপর নজিরবিহীন প্রভাব পড়েছে। বিশেষ করে পারিবারিক সম্পর্ক রক্ষার ক্ষেত্রে এই জটিলতা বড় হয়ে দেখা দিয়েছে। তবে কাতার পাল্টা কোনো ব্যবস্থা নেবে না বলে তিনি জানান। আবদুর রহমান আলে সানি বলেন, দোহা মনে করে এ ধরনের ঘটনা সংলাপের মাধ্যমে সমাধান করা উচিত।

সূত্র: পার্সটুডে

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়

নোটিশ :   কানাইঘাট নিউজ ডটকমে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক