Tuesday, June 6

নাম্বার ওয়ান ভিলিয়ার্সকে টপকালেন তামিম

নাম্বার ওয়ান ভিলিয়ার্সকে টপকালেন তামিম

কানাইঘাট নিউজ ডেস্ক: ক্যারিয়ারের সবচেয়ে মধুর লগ্ন পার করছেন তামিম ইকবাল। সময়ের সাথে পাল্লা দিয়ে বাড়ছে তামিমের ধার।

বিশেষ করে চলমান বছরে ফর্মের তুঙ্গে আছেন এই ড্যাশিং ওপেনার। এখন পর্যন্ত নয় ম্যাচের আট ইনিংসে তামিমের ব্যাট থেকে এসেছে ৫৫৩ রান। রয়েছে ২টি শতক আর ৩টি অর্ধশতক।

যেখানে তামিমের ব্যাটিং গড় ৭৯। দীর্ঘ দশ বছরের ওডিআই ক্যারিয়ারে এতটা ভালো সময় বোধহয় চোখে দেখেননি তামিম। ধারাবাহিক নৈপুণ্য তাকে সেরার আসনে বসিয়েছে।

তার আগে ২০১৫ সালটা দারুণ কাটে তামিমের। তখন তার ব্যাটিং গড় ছিল ৪৬.৩৭। ওই বছর ১৮টি ম্যাচে ৭৪২ রান করেন তামিম। সর্বোচ্চ ইনিংস ১৩২। ছিল ২টি শতক আর ৫টি অর্ধশতকের ইনিংস। অবশ্য তামিমের ২০১৬ ছিল সাদামাটা। ৯ ম্যাচে ৪০৭ রানের পাশাপাশি ১টি শতক আর ২টি অর্ধশতক হাঁকান তামিম। ব্যাটিং গড় ৪৫.২২।

সম্প্রতি নজরকাড়া ব্যাটিংয়ের সুবাধে একটা জায়গায় বিরাট কোহলিকে ছোঁয়ার অপেক্ষায় আছেন তামিম। এ বছর অদ্যবধি ৪টি ওয়ানডে খেলেছেন ভারতীয় দলনেতা। রান করেছেন ২৬৬। রয়েছে ১টি শতক আর ২টি অর্ধ শতক।

কোহলির ব্যাটিং গড় ৮৮.৬৬। যদিও তামিমের চেয়ে খুব কম ম্যাচ খেলেছেন কোহলি। ব্যাটিং গড়ের দিক থেকে কোহলিকে ছোঁয়ার জন্য অপেক্ষা করতে হলেও ওয়ানডের নাম্বার ওয়ান ব্যাটসম্যান এভিডি ভিলিয়ার্সকে ঠিকই পেছনে ফেলেছেন তামিম। এখন পর্যন্ত চলমান বছরে ১৪ ম্যাচে ৫৬১ রান করেছেন ভিলিয়ার্স। তার ব্যাটিং গড় ৬২.৩৩।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়

নোটিশ :   কানাইঘাট নিউজ ডটকমে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক