Friday, June 30

সারাদেশে সড়ক দুর্ঘটনায় নিহত ২১

সারাদেশে সড়ক দুর্ঘটনায় নিহত ২১

কানাইঘাট নিউজ ডেস্ক: রাজধানীসহ দেশের বিভিন্ন জেলায় পৃথক সড়ক দুর্ঘটনায় মোট ২১ জন নিহত হয়েছেন।

বুধবার দিনগত রাত ১টা থেকে বৃহস্পতিবার বিকাল পর্যন্ত সিরাজগঞ্জ, গোপালগঞ্জ, টাঙ্গাইল, রাজশাহী, ময়মনসিংহ, চুয়াডাঙ্গা, পাবনা, বগুড়া ও রাজধানীর গুলিস্তানে এসব দুর্ঘটনা ঘটে।

গোপালগঞ্জ

বৃহস্পতিবার সকাল পৌনে ১০টার দিকে ঢাকা-খুলনা মহাসড়কের কাশিয়ানী উপজেলার মাঝিরগাতি এলাকায় বাসের ধাক্কায় মাইক্রোবাসের ছয় যাত্রী নিহত হয়েছে। এসময় আহত আরও হয়েছেন আটজন।

কাশিয়ানি থানার ওসি একেএম আলী নূর হোসেন জানান, কাশিয়ানি থেকে যাত্রী নিয়ে একটি মাইক্রোবাসটি ঢাকায় যাচ্ছিল। পথে একটি দ্রুতগতির বাস ওই মাইক্রোবাসটিকে পেছন থেকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই তিনজন নিহত হন। এসময় আহত হন কমপক্ষে ১০ জন। আহতদের কাশিয়ানী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হলে সেখানে চিকিৎধীন অবস্থায় আরও দুইজনের মৃত্যু হয়।

সিরাজগঞ্জ

বুধবার দিবাগত রাত ১টার দিকে ঢাকা-বগুড়া মহাসড়কে সিরাজগঞ্জের রয়হাটিতে মাইক্রোবাস ও বাসের মুখোমুখি সংঘর্ষে চারজন নিহত হয়। এসময় আহত হয়েছেন কমপক্ষে ১৫ জন।

হাটিকুমরুল হাইওয়ে থানার ওসি আব্দুল কাদের জানান, রাত ১টার দিকে ধানসিরি পরিবহনের একটি বাস ঢাকা যাচ্ছিল। পথে মহাসড়কের রয়হাটি এলাকায় অপরদিক থেকে আসা একটি মাইক্রোবাসের সঙ্গে ওই বাসের মুখোমুখি সংঘর্ষ হয়।

অপরদিকে জেলার হাটিকুমরুল-বোনপাড়া সড়কে পৃথক দুর্ঘটনায় এনজন নিহত হয়েছেন।

টাঙ্গাইল

বৃহস্পতিবার সকাল ৮টার দিকে টাঙ্গাইলের ধনবাড়ি উপজেলা বাজারে মাইক্রোবাস চাপায় দুই নারী নিহত হয়েছেন। নিহত উভয়ের বাড়ি ধনবাড়ি উপজেলার নিজবর্নি গ্রামে।

বৃহস্পতিবার সকাল ৮টার দিকে ঢাকা থেকে জামালপুরগামী একটি মাইক্রোবসা ধনবাড়ি উপজেলা বাজারে পথচারীদের ওপর উঠিয়ে দেন। এতে ওই দুই নারী গুরুতর আহত হন। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে সেখানে কর্তব্যরত ডাক্তার দুজনকেই মৃত ঘোষণা করেন।

ধনবাড়ি থানার ওসি মজিবর রহমান বিষয়টি নিশ্চিত করে জানান, ঘটনাস্থল থেকে মাইক্রোসটি আটক করা হয়েছে।

রাজশাহী

বৃহস্পতিবার পুঠিয়ার বানেশ্বরে ট্রাক ও মোটরসাইকেলের সংঘর্ষে দুইজন নিহত হয়েছে। নিহতরা হলেন, রাজশাহী নগরের বোয়ালিয়া থানার রামচন্দ্রপুর এলাকায় আবদুল লতিফের ছেলে তুষার (২২) ও একই এলাকার নাজমুলের ছেলে শাহীন (২০)। এছাড়া গোদাগাড়ী উপজেলার খেতুর এলাকার রুবেল হোসেনের ছেলে জুনায়েদ (৪) সড়ক দুর্ঘটনায় মারা যায় বলে পবা হাইওয়ে পুলিশ ফাঁড়ির সার্জেন্ট মনিরুল ইসলাম ও রাজশাহীর গোদাগাড়ী থানার ওসি হিফজুর আলম মুন্সী জানান।

ঢাকা

রাজধানীর গুলিস্তানে বাসচাপায় জামাল হোসেন (৪০) নামে এক অটোচালক নিহত হয়েছে। এসময় আহত হয়েছে আরও চারজন।

বৃহস্পতিবার সকাল সাড়ে ৬টার দিকে গুলিস্তানের জিরো পয়েন্টের সামনে এ দুর্ঘটনা ঘটে। নিহত জামাল হোসেনের বিস্তারিত পরিচয় পাওয়া যায়নি।

আহতরা হলেন- ওসমান আলী (৩৫), জাহাঙ্গীর হোসেন (৬০), মুক্তি হাবিবুল্লাহ (৪০) ও মো. জামাল (৬০)। তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) ভর্তি করা হয়েছে।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির এএসআই বাবুল মিয়া জানান, লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য হাসপাতাল মর্গে রাখা হয়েছে।

গৌরীপুর (ময়মনসিংহ)

বৃহস্পতিবার ময়মনসিংহের গৌরীপুর উপজেলার ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়কের গঙ্গাশ্রম এলাকায়  যাত্রীবাহী বাস ও অটোরিকশার সংঘর্ষে আবুল বাশার (৪০) নামে একজন নিহত হয়েছেন। সংঘর্ষে আহত হয়েছেন আরও চারজন।

ঈশ্বরগঞ্জ ফায়ার সার্ভিসের ওয়্যারহাউজ ইন্সপেক্টর মো. রুকুনুজ্জামান বলেন, নেত্রকোনার পূর্বধলার শ্যামগঞ্জ গ্রামের আবুল বাশার তার পরিবার নিয়ে অটোরিকশায় করে ঈশ্বরগঞ্জ মেয়ে দেখতে যাচ্ছিলেন। পথিমধ্যে গঙ্গাশ্রম এলাকায় কিশোরগঞ্জ থেকে ছেড়ে আসা একটি বাসের সঙ্গে অটোরিকশার মুখোমুখি সংঘর্ষ হলে বাসার ঘটনাস্থলেই একজন নিহত হয়।

গৌরীপুর থানার ওসি দেলোয়ার আহাম্মদ বলেন, দুই গাড়ির চালক পলাতক রয়েছে।

দামুড়হুদা (চুয়াডাঙ্গা)

চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার পারকৃষ্ণপুর-মদনা ইউনিয়নের বাড়াদি ব্রীজের কাছে মোটরসাইকেলের ধাক্কায় আলমসাধু (শ্যালো ইঞ্জিন চালিত অবৈধ যানবাহন) যাত্রী আজিরন নেছা (৬০) নামে এক বৃদ্ধা নিহত হয়েছেন।

এলাকাবাসী সূত্রে জানা যায়, বৃহস্পতিবার সকাল ১০ টার দিকে উপজেলার কামারপাড়া গ্রামের রমজান আলীর স্ত্রী আজিরন নেছা দর্শনা শহর থেকে আলমসাধুযোগে বাড়ি ফিরছিলেন। পথে বাড়াদি ব্রীজের কাছে একই দিক থেকে আসা একটি মোটরসাইকেল আলমসাধুর পিছনের দিক থেকে ধাক্কা দিলে আজিরন নেছা আহত হয়। বৃহস্পতিবার দুপুর ২টার দিকে ঢাকা মেডিকেল হাসপাতাল নেয়ার পথে তিনি মারা যান।

পাবনা ও ঈশ্বরদী

বৃহস্পতিবার দুপুর ২টার দিকে পাবনার ঈশ্বরদী উপজেলার মুলাডুলি ইক্ষু খামারের সামনে মোটরসাইকেল দুর্ঘটনায় ২ জন নিহত হয়েছেন।

নিহতরা হলেন- আটঘরিয়া উপজেলার আরজোপাড়া গ্রামের হাসিবুর রহমানের ছেলে আশরাফুল ইসলাম (২৫) ও একই উপজেলার দড়ি নাজিরপুর গ্রামের খলিলুর রহমানের ছেলে শিপন হোসেন (২৩)।

পাকশী হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই গনেশ চন্দ্র মণ্ডল জানান, ঈদের আনন্দ উপভোগ করতে বাড়ি থেকে মোটরসাইকেল নিয়ে ঘুরতে বের হয়েছিলেন আশরাফুল ও শিপন। বেপরোয়াভাবে মোটরসাইকেল চালিয়ে যাওয়ার সময় দাশুড়িয়া-মুলাডুলি মহাসড়কের ইক্ষু খামারের সামনে হঠাৎ ব্রেক করতে গিয়ে মোটর সাইকেলসহ তারা ছিটকে মহাসড়কে পড়ে যায়। এতে মাথায় প্রচন্ড আঘাত লেগে ঘটনাস্থলেই তাদের মৃত্যু হয়।

বগুড়া

বগুড়ার কাহালুর পোড়াপাড়া এলাকায় বৃহস্পতিবার দুপুরে মোটরসাইকেল উল্টে সিহান (২০) নামে চালক নিহত হয়েছেন। এ সময় তার দুই বন্ধু এবং বাইকের ধাক্কায় এক পথচারী আহত হয়েছেন। তাদের বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বগুড়ার ছিলিমপুর পুলিশ ফাঁড়ির টিএসআই আশুতোষ মিত্র জানান, আদমদীঘি উপজেলার নশরতপুর গ্রামের নুরুল ইসলামের ছেলে সিহান একটি মোটরবাইকে বন্ধু সাদেকুল ও তাজকে নিয়ে বগুড়ার দিকে আসছিলেন। বেলা ১২টার দিকে তারা কাহালু উপজেলার পোড়াপাড়া এলাকায় পৌঁছেন। সামনে ও পিছনে থাকা দুটি বাস ট্রাক ওভারট্রেকিং করার চেষ্টা করলে সিহান নিয়ন্ত্রণ হারিয়ে পথচারী সিরাজুলকে ধাক্কা দিয়ে রাস্তায় ছিটকে পড়ে যান। এতে উল্লিখিত চারজন আহত হন। তাদের উদ্ধার করে বগুড়া শজিমেক হাসপাতালে নেবার চেষ্টা করলে পথিমধ্যে সিহানের মৃত্যু হয়। 
সূত্র: বিডি লাইভ।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়