Thursday, January 26

'সার্চ কমিটিকে বিতর্কিত করলে বিএনপিরই ক্ষতি'

'সার্চ কমিটিকে বিতর্কিত করলে বিএনপিরই ক্ষতি'

কানাইঘাট নিউজ ডেস্ক: ইসি নিয়োগে রাষ্ট্রপতি গঠিত সার্চ কমিটি নিয়ে বিএনপির ত্বরিত প্রতিক্রিয়ার সমালোচনা করেছেন বাণিজ‌্যমন্ত্রী তোফায়েল আহমেদ। এই কমিটিকে বিতর্ক করলে ক্ষতি বিএনপিরই হবে বলে মন্তব্য করেন তিনি।

নতুন ইসি গঠনে আওয়ামী লীগ-বিএনপিসহ সক্রিয় অধিকাংশ রাজনৈতিক দলের সঙ্গে সংলাপের পর রাষ্ট্রপতি বুধবার ছয় সদস্যের সার্চ কমিটি গঠন করেন।

এই কমিটির সদস‌্যদের সরকারের ‘পছন্দের লোক’ আখ‌্যায়িত করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর তাদের মাধ‌্যমে গ্রহণযোগ‌্য ইসি গঠন নিয়ে সংশয় প্রকাশ করেন।

জবাবে তোফায়েল আহমেদ বলেন, সবার সঙ্গে আলোচনা করে রাষ্ট্রপতি ছয়জন নিরপেক্ষ ব্যক্তির সমন্বয়ে সার্চ কমিটি গঠন করেছেন। ‘এটাকে বিতর্কিত করলে ক্ষতিটা কিন্তু বিএনপিরই হবে। কারণ পরে দেখা যাবে যেটাকে বিতর্কিত করেছেন, তার কার্যকলাপের অধীনেই নির্বাচনে গেছেন।

আমি মনে করি বিএনপি যে প্রতিক্রিয়া তড়িৎ গতিতে দিয়েছে এভাবে প্রতিক্রিয়া দেওয়া ঠিক হয়নি। কারণ রাষ্ট্রপতি যেটাই করবেন, সেটাকেই তারা বিরোধিতা করবেন।’

তোফায়েল বলেন, ‘একটা কাজ করা যেতে পারত—বিএনপি সার্চ কমিটির একটা লিস্ট দিত সেটা যদি রাষ্ট্রপতি করতেন তাহলে হয়তো তারা খুশি হতেন। কিন্তু সেটা তো বাস্তবসম্মত না।’

আওয়ামী লীগ আবারও ৫ জানুয়ারির মতো নির্বাচন করতে চায় বলে বিএনপির মহাসচিব যে বক্তব্য দিয়েছেন, তা ঠিক নয় বলে দাবি করেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য তোফায়েল।

৫ জানুয়ারি নির্বাচনের আগে প্রধানমন্ত্রীর সংলাপের আহ্বানে বিএনপি চেয়ারপারসনের সাড়া না দেওয়ার প্রসঙ্গ তুলে ধরে মন্ত্রী বলেন, খালেদা জিয়ার ছেলে মারা যাওয়ার পরে প্রধানমন্ত্রী গিয়েছিলেন কিন্তু তিনি দরজা বন্ধ করে দিয়েছেন।
সূত্র:বিডিলাইভ ।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়