Thursday, January 26

প্রথম দিনে কার দখলে বক্স অফিস?

প্রথম দিনে কার দখলে বক্স অফিস?

কানাইঘাট নিউজ ডেস্ক: বলিউডে চলতি বছরের বহুল প্রতীক্ষিত দুই সিনেমা মুক্তি পেয়েছে গতকাল। বলিউডে দুই সুপারস্টারের লড়াইয়ে প্রথম দিনে কাকে এগিয়ে রেখেছেন দর্শক? শাহরুখ খান অভিনীত রইস না হৃতিক রোশান অভিনীত কাবিল- কে দখল করেছেন বক্স অফিস?

এদিকে বছরের প্রথম বক্স অফিস লড়াইয়ে কে এগিয়ে থাকবেন তা নিয়ে অনেক দিন ধরেই চলছে নানা জল্পনা কল্পনা। কাকে রেখে কাকে দেখবেন এ নিয়ে যেন দ্বীদ্বায় বলিউড প্রেমীরা। তবে কাউকে হতাশ না করে মুক্তির পর থেকেই দর্শক সিনেমা দুটি সম্পর্কে ইতিবাচক সাড়া দিয়েছেন।

শাহরুখ খান অভিনীত রইস সিনেমাটির গল্প তৈরি হয়েছে- আশি-নব্বই দশকের রইস (শাহরুখ খান) নামের এক মাদক চোরাকারবারীকে ঘিরে। যে ছোট থেকে বড় হওয়ার স্বপ্ন দেখে, একসময় নিজের স্বপ্ন পূরণও করে। অন্যদিকে, কাবিল সিনেমার গল্প রোহান ভাটনাগার (হৃতিক রোশান) ও সুপ্রিয়া শর্মা (ইয়ামি গৌতম) নামের অন্ধ জুটিকে ঘিরে। দুজনের মধ্যে প্রেম এবং তারা একসঙ্গে থাকার প্রতিজ্ঞা করে। কিন্তু এরপর সুপ্রিয়াকে ধর্ষণ করা হয় এবং তার বদলা নিতে মরিয়া হয়ে ওঠে রোহান। এভাবেই এগিয়ে চলে সিনেমার গল্প।

শাহরুখ অভিনীত রইস সিনেমাটি মুক্তি পেয়েছে ২ হাজার ৭০০ সিনেমা হলে। প্রথম দিনের জন্য সিনেমাটির ৬৫ শতাংশ অগ্রিম টিকিট বিক্রি হয়েছে। সিনেমা হলগুলোতে প্রথম দিন সকালে ৮৫ শতাংশ দর্শক রইস সিনেমাটি দেখেছে বলে জানিয়েছেন বক্স অফিস বিশ্লেষকরা। এছাড়া কিছু কিছু সিনেমায় দর্শকপূর্ণ ছিল বলেও জানিয়েছেন তারা। বক্স অফিস বিশ্লেষকদের হিসেব অনুযায়ী, অগ্রিম টিকিটের মাধ্যমে প্রথম দিনে প্রায় ১৩ কোটি রুপি আয় করবে রইস। আর সব মিলিয়ে বক্স অফিসে প্রায় ২০ কোটি রুপি আয় করবে সিনেমাটি।

অন্যদিকে ২ হাজার ২০০ প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে হৃতিক রোশান অভিনীত সিনেমা কাবিল। সিনেমাটির ৫০ শতাংশ টিকিট অগ্রিম বিক্রি হয়েছে। সকালের শোগুলোতে ৬৫ শতাংশ দর্শক কাবিল সিনেমাটি দেখেছে। এর মধ্যে বেশ কয়েকটি সিনেমা হলে হাউসফুল গেছে। বক্স অফিস বিশ্লেষকদের মতে, প্রথম দিন ভারতীয় বক্স অফিসে কাবিল আয় করবে ১৩ কোটি রুপি।

কাবিল সিনেমাটি পরিচালনা করছেন সঞ্জয় গুপ্তা। হৃতিক ছাড়াও সিনেমাটিতে আরো অভিনয় করেছেন ইয়ামি গৌতম, রনিত রায়, রোহিত রায়, গিরিশ কুলকার্নি প্রমুখ। অন্যদিকে রাহুল দোলাকিয়া পরিচালিত রইস সিনেমায় অভিনয় করেছেন শাহরুখ খান, মাহিরা খান, নওয়াজউদ্দিন সিদ্দীকিসহ অনেকে।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়