Wednesday, January 25

বরিশালে এক মাদ্রাসা ছাত্রের মৃত্যুদণ্ড

বরিশালে এক মাদ্রাসা ছাত্রের মৃত্যুদণ্ড

কানাইঘাট নিউজ ডেস্ক: বোনকে উত্যক্তের প্রতিবাদ করার ভাইকে হত্যাকারী মাদ্রাসার ছাত্র মাহমুদ হাসান হাফিজকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড কার্যকর করার আদেশ দিয়েছেন আদালত।

আজ বুধবার দুপুরে বরিশালের দ্বিতীয় অতিরিক্ত দায়েরা জজ রকিবুল ইসলাম এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্ত হাফিজ ঝালকাঠী জেলার গুয়াটন গ্রামের মাওলানা আব্দুস সোবাহানের পুত্র। ঘটনার সময় সে বরিশাল নগরীর কাশীপুর দীঘিরপারের এতিমখানা ও হাফেজী মাদ্রাসায় অধ্যায়নরত ছিলো।

মামলার নথির বরাত দিয়ে অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর দেলোয়ার হোসেন বলেন, মাদ্রাসা সংলগ্ন বাসিন্দা হানিফ হাওলাদারের দুই কন্যাকে উত্যক্ত করতো মাদ্রাসার ছাত্ররা। ২০০৬ সালের ৩০ ডিসেম্বর বেলা ১১টায় এ ঘটনার প্রতিবাদ করতে হানিফ হাওলাদার তার পুত্র আল-আমিনকে নিয়ে মাদ্রাসায় যান।

এ ঘটনায় অভিযুক্ত ও তার সহযোগীরা ক্ষিপ্ত হয়। একপর্যায়ে ওইদিনই আল-আমিনকে জবাই করে হত্যা করা হয়। এ ঘটনায় নিহত আল-আমিনের মা আকলিমা বেগম কোতোয়ালী মডেল থানায় হাফিজসহ তার ছয় সহপাঠীকে অভিযুক্ত করে মামলা দায়ের করেন। মামলা দায়েরের ছয়মাস পর কোতোয়ালী থানার এসআই মোশারফ হোসেন আসামিদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

২৬ জন স্বাক্ষীর মধ্যে ১২ জনের স্বাক্ষগ্রহণ শেষে আদালতের বিচারক হাফিজকে মৃত্যুদণ্ড প্রদান করেন। অভিযোগ প্রমাণিত না হওয়ায় মামলার অপর আসামি সোলায়মান, নাজমুল, মাইদুল, শহিদুল ও জাহিদুলকে বেকসুর খালাস প্রদান করেন। ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি হাফিজ দীর্ঘদিন থেকে পলাতক রয়েছে। 
সূত্র: বিডি লাইভ।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়