Sunday, January 8

আগামীকাল দেশব্যাপী উন্নয়ন মেলার উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

আগামীকাল দেশব্যাপী উন্নয়ন মেলার উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
কানাইঘাট নিউজ ডেস্ক: সরকারের ভবিষ্যত কর্মপরিকল্পনা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উদ্যোগ সম্পর্কে জনগনের অংশীদারিত্ব বৃদ্ধির লক্ষে ঢাকা জেলা প্রশাসনের উদ্যোগে তিনদিন ব্যাপী উন্নয়ন মেলা ২০১৭ আয়োজন করা হয়েছে। সারাদেশে প্রতিটি জেলায় উপজেলা পর্যায়ে এ মেলার আয়োজন করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামীকাল সোমবার বিকাল তিনটার সময়ে ভিডিও কনফারেন্সের মাধ্যমে দেশব্যাপী এ মেলার শুভ উদ্বোধন করবেন।

আগামীকাল ৯ জানুয়ারি সকাল ১০ টা থেকে ১১ জানুয়ারি রাত আটটা পর্যন্ত রাজধানীর সেগুনবাগিচায় বাংলাদেশ শিল্পকলা একাডেমীতে এ মেলার আয়োজন করা হয়েছে। আজ রবিবার বিকাল তিনটার সময়ে ঢাকা জেলা প্রশাসক মোহাম্মদ সালাহউদ্দিন এক সংবাদ সম্মেলনে এ বিষয়ে বিস্তারিত তুলে ধরেন।

সরকারের ভবিষ্যত কর্মপরিকল্পনা, এমডিজি অর্জনে সরকারের সাফল্য প্রচার ও এসডিজি কার্যক্রমে জনগনকে উদ্বুদ্ধ করা, স্থানীয় জনপ্রতিনিধি ও রাজনৈতিক নেতৃবৃন্দ ও সরকারি কর্মকর্তাগণের যৌথ অংশগ্রহনে স্থানীয় সমস্যা সম্পর্কে মত বিনিময় ও বাস্তবায়ন পরিকল্পনা এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উদ্যোগ সম্পর্কে জনগনের অংশীদারিত্ব বৃদ্ধি করা এ মেলার উদ্দেশ্য।

জেলা প্রশাসক বলেন, আগামীকাল সোমবার সকাল ১০ টার সময়ে অফিসার্স ক্লাব থেকে শিল্পকলা একাডেমী পর্যন্ত একটি র‌্যালী বের হবে এতে সরকারী কর্মকর্তা-কর্মচারী ও ছাত্রছাত্রী অংশ নেবেন। বেলা ১১ টার সময়ে শিল্পকলা একাডেমী প্রাঙ্গনমঞ্চে বঙ্গবন্ধুর স্বপ্ন ও আগামী দিনের বাংলাদেশ বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি হিসেবে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন অংশগ্রহন করবেন। বিকাল তিনটার সময়ে মেলার উদ্বোধন করবেন স্বরাষ্টমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

মেলার দ্বিতীয় দিনের মঙ্গলবার বেলা ১১ টার সময়ে ডিজিটাল বাংলাদেশ ও নাগরিক সেবায় উদ্ধাবনী আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ঢাকার বিভাগীয় কমিশনার হেলালুদ্দীন আহমেদ, পুলিশ সুপার শাহ মিজান শাফিউর রহমান।

মেলার শেষ দিন বুধবার সকাল ১০ টার সময়ে এসডিজি বাস্তবায়নে সমস্যা ও সম্ভবনা প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিকল্পনা বিষয়ক আলোচনা সভা। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন এসডিজি বিষয়ক মূখ্য সম্মনয়ক আবুল কালাম আজাদ, বিশেষ অতিথি বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব হেদায়েতুল্লাহ আল মামুন অধ্যাপক শামসুল আলম জিইডি এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের জিআইইউয়ের মহাপরিচালক মো. আবদুল হালিম।

মেলার সমাপনী অনুষ্ঠান বিকাল তিনটার সময়ে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হক। মেলার শুরু থেকে শেষ পর্যন্ত সভাপত্বি করবেন ঢাকার জেলা প্রশাসক মোহাম্মদ সালাহউদ্দিন।

জেলা প্রশাসক বলেন, মেলায় প্রতিটি জেলার একটি ঐতিহ্য তুলে ধরা হবে। যেমন ঢাকার এক সময়ে প্রসিদ্ধ ছিল মসলিন। কিন্তু সেটি বিলীন হয়ে যাওয়ায় এখন ঢাকাইয়া জামদানী এই মেলায় ডিসপ্লে করা হবে। এভাবে মেলায় প্রতিটি জেলার একটি করে ঐতিহ্য তুলে ধরা হবে।

জেলা প্রশাসক বলেন, এ মেলায় দেশের সকল মন্ত্রণালয়, সেনাবাহিনী, নৌবাহিনী, বিমান বাহিনী, পুলিশ, আনসার অন্যন্ন আইনশৃঙ্খলা বাহিনীর পৃথক পৃথক স্টল থাকবে। মেলা উপলক্ষে ৮০ টি স্টল তৈরি করা হয়েছে। সব সরকারি, আধা সরকারি ও বেসরকারি সংস্থার পক্ষ থেকে মেলায় আগত লোকদের সামনে তাদের নিজ নিজ সংস্থার উন্নয়ন কার্যক্রম তুলে ধরা হবে। সরকারি সংস্থার সেবাসমূহ মেলা থেকে সরাসরি দেওয়া হবে।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন ঢাকা জেলার অতিরিক্তি প্রশাসক (সার্বিক) মো. মজিবুর রহমান, (রাজস্ব) মো. শহীদুল ইসলাম, (এলএ) আল আমুন, সহকারী কমিশনার ভূমি মোহাম্মদপুর সার্কেল তোফাজ্জল হোসেন, সহকারী কমিশনার ভূমি রমনা সার্কেল শফিকুল ইসলাম, সহকারী কমিশনার ভূমি তেজগাঁও সার্কেল আবদুল কাদির মিয়া এবং জেলা প্রশাসনের এনডিসি শরিফুল আলম তানভীর। 
সূত্র: বিডিলাইভ ।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়