Thursday, January 5

নাসিরনগরে হামলার মূল ‘হোতা’ আঁখি গ্রেপ্তার

নাসিরনগরে হামলার মূল ‘হোতা’ আঁখি গ্রেপ্তার

কানাইঘাট নিউজ ডেস্ক: ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে মন্দিরসহ হিন্দুদের বাড়িঘরে হামলার ‘হোতা’ দেওয়ান আতিকুর রহমান আঁখিকে গ্রেপ্তার করা হয়েছে।  বৃহস্পতিবার বিকেলে ঢাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

ব্রাহ্মণবাড়িয়া জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মফিজ উদ্দিন ভূইয়া আটকের বিষয়টি নিশ্চিত করে জানান, গত দুইদিন ধরে আঁখিকে ধরার জন্য অভিযান চলছিল। ভাটারা এলাকায় আঁখির অবস্থান সম্পর্কে নিশ্চিত হওয়ার পর বৃহস্পতিবার ভোরে ভাটারা থানা পুলিশের সহযোগীতায় আঁখিকে আটক করা হয়।

তিনি আরো জানান, আমরা এখনো ঢাকাতেই আছি। আঁখিকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। রাতেই আঁখিকে নিয়ে ব্রাহ্মণবাড়িয়ায় ফিরবো।

এর আগে গত রোববার সন্ধ্যায় আঁখির অবস্থান সম্পর্কে জানতে হরিপুর ইউনিয়ন পরিষদের সচিব মনোরঞ্জন দেবনাথ ও আঁখির ব্যক্তিগত সহকারী উত্তম কুমার দাসকে দাসকে আটক করে পুলিশ।

উল্লেখ্য, গত ২৯ অক্টোবর ফেসবুকে পবিত্র কাবা শরীফ নিয়ে ব্যঙ্গচিত্র পোস্ট দেয়ার অভিযোগে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) মামলায় গ্রেফতার নাসিরনগরের হরিপুর ইউনিয়নের হরিণবেড় গ্রামের জগন্নাথ দাসের ছেলে রসরাজ (৩০) দাসের ফাঁসির দাবিতে উত্তাল হয়ে ওঠে নাসিরনগর উপজেলা। পরদিন মাইকিং করে সমাবেশ ডাকে দুইটি ইসলামী সংগঠন।

সমাবেশ শেষ হওয়ার পরপরই দুষ্কৃতকারীরা নাসিরনগর উপজেলা সদরে হামলা চালিয়ে অন্তত ১০টি মন্দির ও শতাধিক ঘর-বাড়ি ভাঙচুর এবং লুটপাট করে।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়