Thursday, October 20

নয়াপল্টনে গিয়ে বিএনপিকে আমন্ত্রণ আ.লীগের

নয়াপল্টনে গিয়ে বিএনপিকে আমন্ত্রণ আ.লীগের
কানাইঘাট নিউজ ডেস্ক: দলের ২০তম জাতীয় সম্মেলনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে আমন্ত্রণ জানিয়েছে আওয়ামী লীগ।

বৃহস্পতিবার সকাল সোয়া ১১টায় আওয়ামী লীগের উপ দফতর সম্পাদক মৃনাল কান্তি দাসের নেতৃত্বে ৫ সদস্যের একটি প্রতিনিধিদল নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এসে এই আমন্ত্রণ পত্র দেন। তারা মির্জা ফখরুলের সাথে সাক্ষাৎ করে এই আমন্ত্রণপত্র প্রদান করেন। এ সময়ে দলের কেন্দ্রীয় নেতা শামসুজ্জামান দুদুসহ বিএনপির নেতারা উপস্থিত ছিলেন।

আওয়ামী লীগের প্রতিনিধি দলে ছিলেন কেন্দ্রীয় কমিটির সদস্য আমিনুল ইসলাম, সহ সম্পাদক রিয়াজুল কবীর কাওসার, হাসান তারিক আরিফ ও আনিসুর রহমান। বিএনপি মহাসচিব প্রতিনিধিদলের সঙ্গে কুশল বিনিময় করে তাদের চা-চক্রে আপ্যায়ণ করেন।

পরে মৃনাল কান্তি দাস সাংবাদিকদের বলেন, 'আমরা বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া  ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে আমন্ত্রণ জানাতে এখানে এসেছি। দাওয়াত দিয়েছি। আশা করি তারা আমাদের আমন্ত্রণ গ্রহণ করেছেন, আমাদের সম্মেলনে যোগদান করবেন।'

তিনি বলেন, 'গণতন্ত্রের চর্চা ও রীতিনীতিকে সামনে রেখে আমরা আমাদের জাতীয় সম্মেলনে দেশের সকল রাজনৈতিক দলকে আমন্ত্রণ জানিয়েছি। বাদ রেখেছি শুধু মাত্র স্বাধীনতা বিরোধী শক্তি, বঙ্গবন্ধু আত্মস্বীকৃতি কোনো শক্তি অথবা এদেশের সাবভৌমত্ব ও স্বাধীনতা যারা বিশ্বাস করে না ছাড়া সকল রাজনৈতিক দলকে আমন্ত্রণ জানিয়েছি। যাতে মুক্তিযুদ্ধের চেতনায় সমৃদ্ধ বাংলাদেশ গড়ার লক্ষে মহান মিলন ক্ষেত্রে রুপান্তরিত করতে পারি।'

আগামী শনিবার সোহরাওয়ার্দী উদ্যানে সকাল ১০টায় আওয়ামী লীগের ২ দিনব্যাপী ২০তম জাতীয় কাউন্সিল শুরু হবে।

উল্লেখ্য, গত ১৯ মার্চ ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন প্রাঙ্গনে বিএনপির একদিনব্যাপী ৬ষ্ঠ জাতীয় সম্মেলন হয়েছিল, সেখানে আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনা ও সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামকে আমন্ত্রণ জানিয়েছিলেন।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়