Sunday, October 30

আবার শুরু হচ্ছে 'ঢাকা আন্তর্জাতিক লোকসঙ্গীত উৎসব'

আবার শুরু হচ্ছে 'ঢাকা আন্তর্জাতিক লোকসঙ্গীত উৎসব'

কানাইঘা নিউজ ডেস্ক: দ্বিতীয়বারের মতো আগামী ১০ নভেম্বর থেকে আয়োজিত হতে যাচ্ছে 'ঢাকা আন্তর্জাতিক লোকসঙ্গীত উৎসব'। এতে অংশ নিচ্ছেন বাংলাদেশসহ বিশ্বের বেশ কয়েকটি দেশের ফোকশিল্পীরা। ১০ নভেম্বর থেকে শুরু হয়ে ১২ নভেম্বর পর্যন্ত চলবে তিন দিনব্যাপী উৎসবটি। গতবারের মতো এবারেও উৎসবটি অনুষ্ঠিত হবে রাজধানীর বনানীতে অবস্থিত আর্মি স্টেডিয়াম প্রাঙ্গণে।

প্রতিদিন সন্ধ্যা ৬টায় গেট উন্মুক্ত হবে দর্শক প্রবেশের জন্য এবং একটানা চলবে রাত ১২টা পর্যন্ত।

আয়োজক সূত্রে জানা গেছে, গেল বছরে রাত ১টা পর্যন্ত উৎসব চললেও এবারে নিরাপত্তার স্বার্থে এক ঘণ্টা আগেই বন্ধ হবে আর্মি স্টেডিয়ামের গেট। আগামী ১ নভেম্বর থেকে অনলাইনে উৎসবের নিবন্ধন শুরু হবে। বিনামূল্যে এই লোকসঙ্গীত উৎসব উপভোগ করতে আগ্রহীরা অনলাইনে এই ঠিকানায় নিবন্ধন করতে পারবেন।

তিন দিনের এই উৎসবে অংশ নেবেন বিভিন্ন দেশের প্রায় শতাধিক কণ্ঠশিল্পী, সঙ্গীতায়োজক ও ব্যান্ড দল। উৎসবে তারা তুলে ধরবেন নিজ নিজ দেশের লোকসঙ্গীতের ধারা। দেশের কিংবদন্তি শিল্পীদের পাশাপাশি দেশের বাইরের লোকগানের তারকা শিল্পীরা মাতাবেন এই আয়োজন।

বিশ্বব্যাপী ছড়িয়ে থাকা লোকসঙ্গীতকে বাংলাদেশি শ্রোতাদের কাছে নতুন করে উপস্থাপন করতে তুলতে ২০১৫ সাল থেকে ঢাকা ফোক উৎসবের আয়োজন করে সান ইভেন্টস ও মাছরাঙা টেলিভিশন। সহযোগী প্রতিষ্ঠান হিসেবে রয়েছে মিডিয়াকম। এবারে বসছে আয়োজনের দ্বিতীয় আসর। 
-- বিডিলাইভ২৪

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়