Wednesday, September 28

পূজা মন্ডপে ব্যাগ নিয়ে প্রবেশ নিষেধ: ডিএমপি কমিশনার

পূজা মন্ডপে ব্যাগ নিয়ে প্রবেশ নিষেধ: ডিএমপি কমিশনার

কানাইঘাট নিউজ ডেস্ক: দুর্গাপূজায় পূজা মন্ডপে ব্যাগ নিয়ে প্রবেশে নিষেধাজ্ঞা ছাড়াও সকল ধরণের পটকা ও আতশবাজি না ফোটানোর নির্দেশ দিয়েছেন ঢাকা মহানগর পুলিশের কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া। বুধবার ডিএমপি সদর দপ্তরের শারদীয় দুর্গাপূজা উপলক্ষে আইন শৃঙ্খলা সংক্রান্ত সভায় তিনি পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের এসব কথা বলেন।

সভায় ডিএমপি কমিশনার বলেন, রাজধানীর ২২৯ টি পূজামন্ডপের প্রত্যেকটিতে আইন শৃংঙ্খলা কমিটি গঠন করতে হবে এবং কমিটিতে লোকাল ওয়ার্ড কমিশনার ও গণ্যমান্য লোকদের রাখতে হবে। প্রত্যেক পূজামন্ডপ এবং এর আশপাশ এলাকায় পর্যাপ্ত আলোর ব্যবস্থা রাখতে হবে, সিসিটিভি’র আওতায় আনতে হবে এবং পূজামন্ডপে কোনো ব্যাগ নিয়ে প্রবেশ করা যাবে না।

তিনি আরো বলেন, ২২৯টি পূজা মন্ডপের জন্য নির্ধারিত বির্সজন পয়েন্টে, বির্সজন পয়েন্টে যাবার রাস্তায়, প্রত্যেক পূজামন্ডপ এবং এর আশপাশ এলাকায় পর্যাপ্ত আলোর ব্যবস্থা রাখতে হবে, নিজ নিজ পূজামন্ডপে স্বেচ্ছাসেবক নিয়োগ করতে হবে এবং প্রত্যেক মন্ডপে প্রবেশ ও বাহিরের জন্য আলাদা আলাদা পথ তৈরি করে প্রবেশ পথে আর্চওয়ে, হ্যান্ডমেটাল ডিটেক্টর দিয়ে কর্তব্যরত পুলিশ চেকিং করবে। প্রয়োজনে দেহ তল্লাশি করবে।

সভায় উপস্থিত ফায়ার সার্ভিস ও নৌ পুলিশের প্রতিনিধিদের উদ্দেশ্যে আছাদুজ্জামান মিয়া বলেন, আপনারা নির্ধারিত বিসর্জন পয়েন্টের লোকাল পুলিশের সাথে সমন্বয় করে কাজ করবেন যাতে করে কোনো প্রকার দুর্ঘটনা না ঘটে।

এবার শিয়া মুসলিমদের তাজিয়া মিছিল ও শারদীয় দুর্গাপূজা যুগপৎভাবে হওয়ার কারণে বিশেষ গুরুত্বারোপ করে তাজিয়া মিছিলের জন্য নির্ধারিত রাস্তা এবং দুর্গাপূজা বির্সজনের জন্য নির্ধারিত রাস্তার জন্য সুপরিকল্পিতভাবে ট্রাফিক ব্যবস্থাপনা সাজানোর জন্য উপস্থিত যুগ্ম কমিশনার (ট্রাফিক) ও সহ যুগ্ম কমিশনারকে (অপারেশন) বিশেষ নির্দেশ দেন পুলিশের এই কর্মকর্তা।

সভায় মহানগর শারদীয় দুর্গাপূজা উদযাপন কমিটি ও জাতীয় শারদীয় দুর্গাপূজা উদযাপন কমিটির প্রতিনিধিসহ পুলিশের অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। 
--- বিডিলাইভ

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়