Thursday, July 28

আকর্ষনীয় ফিচার নিয়ে স্যামসাং গ্যালাক্সি জে২ ২০১৬

আকর্ষনীয় ফিচার নিয়ে স্যামসাং গ্যালাক্সি জে২ ২০১৬

কানাইঘাট নিউজ ডেস্ক: স্যামসাং গ্যালাক্সি জে২ ২০১৬ স্মার্টফোনটি 'টারবো স্পিড' প্রযুক্তি এবং 'স্মার্ট গ্লো ফিচার' নামের দু'টি নতুন সুবিধা নিয়ে বাংলাদেশের বাজারে এসেছে।
টারবো স্পিড প্রযুক্তি
স্যামসাং রি-ডিজাইন করে গ্যালাক্সি জে২ ২০১৬ টারবো স্পিড প্রযুক্তি এনেছে। টারবো স্পিড প্রযুক্তি (টিএসটি) ডিভাইসটিকে উচ্চতর কার্যক্ষমতা দেবে এবং অন্যান্য দ্বিগুণ র‌্যামের ডিভাইস থেকে ৪০% অধিকতর দ্রুত গতিতে অ্যাপ লোড করবে। সবচেয়ে বেশি ব্যবহার করা অ্যাপসগুলো যেমন- ক্যামেরা, গ্যালারি এবং কন্টাক্টসকে স্যামসাং নতুন করে সাজিয়েছে। এই ডিভাইসটি অকার্যকর কাজগুলোকে সক্রিয়ভাবে বন্ধ করে দেয় এবং ইনটেলিজেন্ট মেমোরি ম্যানেজমেন্টের মাধ্যমে র‌্যামের অপ্রয়োজনীয় ব্যবহার কমিয়ে দিয়ে র‌্যামকে নতুন কাজের জন্য ফ্রি রাখে যাতে ফোনের গতি অধিক বৃদ্ধি পায়।
স্মার্ট গ্লো
গ্যালাক্সি জে২ ২০১৬ নতুন সংস্করণের স্মার্ট গ্লো একটি নেক্সট-জেনারেশন কালার এলইডি নোটিফিকেশন পদ্ধতি। এখনকার স্মার্টফোনগুলোতে নানাবিধ নোটিফিকেশনগুলো মিশ্রিত হয়ে যায়। স্মার্ট গ্লো রিয়ার ক্যামেরার কাছাকাছি একটি এলইডি রিং দিয়ে গঠিত হয়েছে, যা ব্যবহারকারীরা পছন্দ অনুযায়ী অ্যাপ বা কন্টাক্ট-এর নোটিফিকেশনগুলো পারসোনালাইজড করতে পারে। ব্যবহারকারী চারটি পর্যন্ত অ্যালার্ট সেট করতে পারবেন এবং স্মার্ট গ্লো ফিচার থেকে পছন্দমতো যেকোনো কালার বেছে নিতে পারবেন। এই ফিচারটি ব্যবহারকারীদের লো ব্যাটারি, ইন্টারনাল মেমোরি অথবা মোবাইল ডাটা সম্পর্কে অবগত করবে। ব্যবহারকারীরা স্মার্ট গ্লো এলইডি রিং রিয়ার ক্যামেরায় ব্যবহারের মাধ্যমে সেলফি অ্যাসিস্ট ফিচারের সঙ্গে উচ্চ মেগা-পিক্সেল সম্পন্ন সেলফি তুলতে পারবেন। এতে আরো রয়েছে নতুন স্মার্ট নোটিফায়ার যা নোটিফিকেশনগুলো গচ্ছিত থাকে ফলে, এটি ব্যবহারকারীকে কোনো গুরুত্বপূর্ণ নোটিফিকেশন কখনোই মিস হতে দেবে না।

এস বাইক মোড
এছাড়া গ্যালাক্সি জে২ ২০১৬ হ্যান্ডসেটটিতে রয়েছে এস বাইক মোড। এই প্রযুক্তিটি উদ্ভাবন করা হয়েছে এই বিবেচনায় যে, ব্যবহারকারীরা বাইক চালানো অবস্থায় গুরুত্বপূর্ণ কল এবং নোটিফিকেশন গ্রহণ করতে পারেন। এস বাইক মোডের মাধ্যমে বাইক চালানো অবস্থায় স্বয়ংক্রিয় অ্যানসারিং মেশিনের মাধ্যমে কলার বাইকার সম্পর্কে অবগত হবেন এবং কলাররা জানতে পারবেন যে বাইক চালক কল ধরতে অপারগ। এই মোডের মাধ্যমে ব্যবহারকারী গাড়ী চালানো অবস্থাতেও নোটিফিকেশন পাবেন। যদি কলটি জরুরি হয়, তাহলে কলার ১ প্রেস করলে ব্যবহারকারীর কাছে কলটি পৌঁছে যাবে। নিরাপদ যোগাযোগ উৎসাহিত করার জন্য এস বাইক মোডের মোশন লক ফিচার এটি নিশ্চিত করে যে, ব্যবহারকারী যদি কোনো জরুরি ইনকামিং কল রিসিভ করতে চান তবে তাকে বাইক সম্পূর্ণভাবে থামানোর পর কলটি রিসিভ করতে হবে।

মাত্র ৮মি.মি পুরুত্বের স্লিম ডিজাইনের স্যামসাং গ্যালাক্সি জে২ ২০১৬ স্মার্টফোনটিতে রয়েছে ৫ ইঞ্চি এইচডি সুপার অ্যামোলেড ডিসপ্লে, অ্যান্ড্রয়েড মার্শম্যালো অপারেটিং সিস্টেম, ১.৫ গিগাহার্জ কোয়াড কোর প্রসেসর, ১.৫ জিবি র‌্যাম, মেমোরি কার্ডের মাধ্যমে ১২৮ জিবি বর্ধিত মেমোরি ব্যবহারের সুবিধা, ৮ মেগাপিক্সেল রিয়ার ও ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা, উভয় ক্যামেরা এফ২.২ অ্যাপারচার সমৃদ্ধ, ব্যাটারি ২৬০০ মিলি অ্যাম্পিয়ার, আল্ট্রা ডাটা সেভিং মোড সহ অন্যান্য আকর্ষণীয় ফিচার।

স্যামসাং গ্যালাক্সি জে২ ২০১৬ হ্যান্ডসেটটি গোল্ড, সিলভার এবং ব্ল্যাক কালারে বাংলাদেশের বাজারে ১৩,৪৯০ টাকায় পাওয়া যাচ্ছে।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়