Wednesday, February 26

বিভিন্ন প্রতিকূলতার মাঝেও বাংলাদেশ উন্নতি করে যাচ্ছে : মজিনা

আগৈলঝাড়া (বরিশাল): বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাস্ট্রদূত ড্যান ডব্লিউ মজিনা বলেছেন, এ দেশের মানুষের আন্তরিকতা খুবই চমৎকার। অনেক কষ্টের মাঝে এই আন্তরিকতাই উন্নয়নের অন্যতম কারণ। বাংলাদেশের মানুষ শত প্রতিকূলতার মাঝেও উন্নতি করে যাচ্ছে। এই উদ্যমের রহস্য কাছ থেকে দেখতে ও জানতে ৬৪ জেলা সফরে বের হয়েছি। সোমবার সন্ধ্যা সাড়ে সাতটা থেকে মধ্যরাত পর্যন্ত বরিশাল সার্কিট হাউজ মিলনায়তনে বরিশালের বিভাগীয় কমিশনার, জেলা ও পুলিশ প্রসাশনের উচ্চপর্যায়ের কর্মকর্তাদের সাধে একান্ত বৈঠকে তিনি এসব কথা বলেন। এ সময় তিনি আরো বলেন, আমি শুধু ঢাকার রাস্ট্রদূতই নই, বাংলাদেশের ৬৪টি জেলার রাস্ট্রদূত। তাই এই সফরে বের হয়েছি।
প্রশাসনের উচ্চপর্যায়ের কর্মকর্তাদের সাথে অনুষ্ঠিত বৈঠকে বরিশালের বিভাগীয় কমিশনার মো. নুরুল আমিনের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো. শহীদুল আলম, ডিআইজি ডাঃ আঃ. রহিম, বিসিসি’র প্রধান নির্বাহী কর্মকর্তা নিখিল প্রন্দ্র দাস, পুলিশ কমিশনার সামসুদ্দিন প্রমুখ। জেলা প্রশাসক মো. শহীদুল আলম জানান, এই বৈঠকে রাজনৈতিক কোন প্রসঙ্গ আলোচনায় আসেনি। এর আগে সোমবার সকালে সি প্লেনে ভোলার বোরহানউদ্দিন উপজেলার খেয়াঘাটে পৌছেন তিনি। পরে তিনি মার্কিন দাতা সংস্থা ইউএসএইডের বিভিন্ন প্রকল্প পরিদর্শন করে চরফ্যাশনের উদ্দেশ্যে রওয়ানা হন। সেখানেও তিনি ইউএসএইডের প্রকল্প পরিদর্শন করে ভোলার জেলা প্রসাশকসহ উর্ধ্বতন কর্মকর্তাদের সাথে বৈঠক করেন। এরপর তিনি বিকেলে বরিশাল এসে পৌঁছান।
আমেরিকান দূতাবাস থেকে প্রেরিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বাংলাদেশের ৬৪টি জেলা সফরে রাস্ট্রদূতের অঙ্গীকারের অংশ হিসেবে সোমবার থেকে টানা পাঁচদিন বরিশাল, পটুয়াখালী, পিরোজপুর, ঝালকাঠি, বরগুনা এবং ভোলা জেলা সফর করবেন ড্যান ডব্লিউ মজিনা। সফরে রাস্ট্রদূত এবং মিশন পরিচালক ইউএস-এআইডি পরিচালিত কর্মসূচীর ওয়াশ (ওয়াটার, স্যানিটেশন ও হাইজিন) সেরিয়াল সিস্টেমস ইনিশিয়েটিভ অফ সাউথ এশিয়া (সিএসআইএসএ), (স্ট্রেংথেনিং পার্টনারশিপস রেজাল্টস এন্ড ইনোভেশন ইন নিউট্রিশন গ্লে­াবালি), মৎস্য খামার প্রকল্প, নব-জীবন কমিউনিটি এবং সব্জি খামার পরিদর্শণ করবেন। এছাড়াও রাষ্ট্রদূত স্থানীয় সরকার কর্মকর্তা, পুলিশ ও নাগরিক সমাজের নেতৃবৃন্দের সাথে সৌজন্য মতবিনিময় করবেন। জেলাগুলো সফরের সময় ড্যান মজীনা ওইসব অঞ্চলের সাংস্কৃতিক ও ঐতিহাসিক স্থান ভ্রমণ করবেন বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।(ডিনিউজ)

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়