Wednesday, February 26

সোনাগাজীতে ভয়াবহ অগ্নিকান্ডে ৮টি দোকান ভষ্মিভূত

ফেনী: ফেনীর সোনাগাজী পৌরশহরের মেইন রোডে শেখ মোয়াজ্জেম হোসেন মার্কেটে মঙ্গলবার ভোরে এক ভয়াবহ অগ্নিকান্ডে ৮টি দোকান পুড়ে ভষ্মিভূত হয়ে গেছে।এতে প্রায় অর্ধ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দোকান মালিকরা জানান।
পুলিশ, ফায়ার সার্ভিস ও ক্ষতিগ্রস্থ দোকান মালিকদের সূত্রে জানা যায়, মঙ্গলবার ভোর রাতে হঠাৎ বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে শেখ মোয়াজ্জেম হোসেন মার্কেটের জেরিন ফ্যাশনে আগুন ধরে যায়। মুহুর্তের মধ্যেই আগুনের লেলিহান শিখা অপরাপর দোকানগুলোতে ছড়িয়ে পড়ে। এতে উক্ত মার্কেটের জেরিন ফ্যাশন, নোমানিয়া ক্লাথ ষ্টোর, আবিদ ফ্যাশন, শ্রাবন্তী সু, সাইমুন জেন্টস্ কর্ণার, ফাইম ড্রেস হাউজ, ব্রাদার্স টেলিকম, সবুজ ইলেকট্রনিক্স দোকান সহ ৮টি দোকান অগ্নিকান্ডে ভষ্মিভূত হয়ে যায়। খবর পেয়ে সোনাগাজীর ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনার পূর্বেই দোকানগুলোর মালামাল পুড়ে ছাঁই হয়ে যায়। এতে প্রায় অর্ধ কোটি টাকারও বেশি মালামাল সহ ক্ষয় ক্ষতি হয়েছে বলে দোকান মালিকরা জানান।
তবে সোনাগাজী ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্স কর্মকর্তা নুর হোসেন জানান, অগ্নিকান্ডের খবর পেয়েই তারা ছুটে এসে আগুন নিয়ন্ত্রণে আনেন। তবে অগ্নিকান্ডে উক্ত মার্কেটের ব্যবসা প্রতিষ্ঠানের প্রায় ৩০ লক্ষাধিক টাকার ক্ষয় ক্ষতি সহ বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকান্ডের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে। খবর পেয়ে সোনাগাজী মডেল থানা পুলিশও ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সহায়তা করেন।
উল্লেখ্য, দোকান মালিকরা অভিযোগ করেন, মার্কেটে অগ্নিকান্ডের ঘটনা ঘটায় আমরা বিষ্মিত। কিন্তু তারা যতটুকু প্রত্যক্ষদর্শীদের থেকে শুনেছেন পল্লী বিদ্যুত অফিসে বিদ্যুতের সুইজ বন্ধ করতে অনেকে একাধিক বার পল্লী বিদ্যুতের কয়েকটি নাম্বারে ফোন করলেও অগ্নিকান্ডের প্রায় ২০ মিনিট পর সুইজ বন্ধ করলে ফায়ার সার্ভিসের কর্মীরা পানি দিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়