Saturday, December 7

অতিরিক্ত ফি নেওয়ার অভিযোগে ৫শ’ শিক্ষার্থীর পরীক্ষা স্থগিত


ফেনী: ফেনীর পরশুরাম সরকারী ডিগ্রী কলেজের একাদশ শ্রেণীর ৫ শ’ শিক্ষার্থী প্রাক নির্বাচনী পরীক্ষা দিতে পারনি। গত শুক্রবার থেকে কলেজে পরীক্ষার শুরু হওয়ার কথা ছিল। পরীক্ষা দেওয়ার জন্য সকল শিক্ষার্থী যথাসময়ে কলেজে উপস্থিত হলেও কলেজ নেতারা তাদের পরীক্ষা অংশ নিতে বাধা দেয়। অতিরিক্ত ফিস আদায় করার অভিযোগে পরশুরাম সরকারী ডিগ্রী কলেজের ছাত্রলীগ ও ছাত্রদলের নেতাদের বিক্ষোভের মুখে প্রাক নির্বাচনী পরীক্ষা স্থগিত করে দেয়। এই সময় বিক্ষোভকারীর কয়েকজন সাধারন শিক্ষার্থী ও শিক্ষকদের লাঞ্চিত করার অভিযোগ পাওয়া গেছে।

পরশুরাম সরকারী ডিগ্রী কলেজ সূত্রে জানা গেছে, একাদশ শ্রেনীর প্রায় ৫শ শিক্ষার্থী গত শুক্রবার থেকে প্রাক নির্বাচনী পরীক্ষায় অংশ নেয়ার কথা ছিল। কলেজ কর্তৃপক্ষের দাবি শিক্ষার্থীর ভর্তির পর থেকেই কলেজের বেতন ও ফিস বকেয়াসহ জন প্রতি ১৬শ টাকা নির্ধারন করা হয়েছিল।
কিন্তু কলেজের ছাত্রলীগ ও ছাত্রদলের নেতারা শিক্ষার্থীদের বকেয়া পরিশোধে বাধা দেয়। এবং পুর্বে নিধারিত পরীক্ষা বন্ধ করে দেয়। পরে কলেজ কর্তপক্ষ পরীক্ষা স্থগিত করার সিদ্বান্ত নেয়।
পরশুরাম সরকারী ডিগ্রী কলেজের ছাত্রলীগের সভাপতি মাঈন উদ্দিন মানিক জানান, কলেজ কতৃপক্ষ শিক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত ফিস আদায় করছে তাই শিক্ষার্থীরা ক্ষুদ্ব হয়ে পরীক্ষা অংশ গ্রহন থেকে বিরত থাকে।
পরশুরাম সরকারী ডিগ্রী কলেজের অধ্যক্ষ প্রমোদ কুমার নাথ বলেন, নির্ধারিত ফিস বেশী হলে শিক্ষার্থীরা আলোচনা করতে পারতো কিন্তু কলেজ প্রাঙ্গনে বিক্ষোভ কওে সাধারন শিক্ষার্থীদের পরীক্ষা অংশ গ্রহন করতে বাধা দেওয়া ঠিক হয়নি।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়