Monday, November 18

রাশিয়ায় বিমান বিধ্বস্ত, নিহত ৫০


আন্তর্জাতিক ডেস্ক: রাশিয়ার কাজান শহরের একটি বিমানবন্দরে অবতরণের সময় বোয়িং ৭৩৭ বিমানটি বিধ্বস্ত হয়। রাশিয়ার কাজান শহরে একটি বিমানবন্দরে যাত্রিবাহী একটি উড়োজাহাজ বিধ্বস্ত হয়ে পাইলট ও ক্রুসহ ৫০ জন নিহত হয়েছে।রাশিয়ায় বিমান বিধ্বস্ত, নিহত ৫০ সোমবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে বিবিসি অনলাইন।
 
কর্মকর্তাদের বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়েছে, বোয়িং ৭৩৭ উড়োজাহাজটি মস্কো থেকে কাজান আসে এবং স্থানীয় সময় রোববার সন্ধ্যা সোয়া ৭টার দিকে বিমানবন্দরে অবতরণের সময় উড়োজাহাজটি বিস্ফোরিত হয়। রাশিয়ার সরকারের পক্ষ থেকে বলা হয়েছে, টাটারস্তান এয়াইলাইন্সের উড়োজাহাজটিতে ৪৪ জন যাত্রী ও ছয়জন ক্রু ছিল। নিহতদের মধ্যে দু’জন শিশু ছিল বলেও জানিয়েছে তারা।
 
তবে উড়োজাহাজটি ঠিক কি কারণে বিস্ফোরিত হয়েছে তা এখনও নিশ্চিত করে জানাতে পারেন নি সংশ্লিষ্ট কর্মকর্তারা। কারিগরি কোনো সমস্যা না কি ক্রুদের কোনো ভুলের জন্য এটি বিস্ফোরিত হয়েছে তা তদন্ত করে দেখা হচ্ছে। তদন্ত দলের কর্মকর্তা ভ্লাদিমির মারকিন রাশিয়ার গণমাধ্যম রশিয়া ২৪ টিভিকে বলেন, উড়োজাহাজটি নিম্নমানের জ্বালানি তেল বা খারাপ আবহাওয়ার কারণে দুর্ঘটনা কবলিত হয়েছে কি না তা বিশেষজ্ঞরা খতিয়ে দেখছেন। বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, বিমানটি বিধ্বস্ত হওয়ার সময় কাজান শহরে বৃষ্টি হচ্ছিল।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়