Wednesday, September 11

এই খালেদা সেই খালেদা নয়: ইনু


 ঢাকা: খালেদা জিয়ার সরকার বাংলাদেশের জন্য বিপজ্জনক উল্লেখ করে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, এই খালেদা সেই খালেদা নয়। ‘৯১ থেকে ‘৯৬-এর খালেদা, আশির দশকের খালেদা বা যে খালেদা জিয়ার সঙ্গে শেখ হাসিনা ঐক্য করেছিল সামরিকতন্ত্র থেকে বাংলাদেশকে উদ্ধার করার জন্য- ইনি সেই খালেদা নন।

তিনি বলেন, এই খালেদা হলো সেই খালেদা- যিনি ক্ষমতার জন্য যে কোনো লোকের সঙ্গে ঐক্য করতে পারেন। উনি দেশের ধার ধারেন না, সমাজের ধার ধারেন না, নীতির ধার ধারেন না, মানবতার ধার ধারেন না, উনি তেঁতুল হুজুরের মত লোকদের সঙ্গে ঐক্য করতে পারেন ক্ষমতায় যাওয়ার জন্য।

রোববার পূর্ব লন্ডনে জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন। এ সময় তিনি বিরোধী দলীয় নেত্রীকে দ্রুত তেঁতুল হুজুরের সঙ্গ ছাড়ার পরামর্শ দেন।

অনুষ্ঠানে বিএনপি’র নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের দাবি প্রসঙ্গে ইনু বলেন, নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন করে মহাজোট সরকার ক্ষমতায় আসার পর বেগম খালেদা জিয়া সে নির্বাচনের ফল মেনে নেননি। তিনি সংসদকে অবৈধ বলেছেন, সংসদ বর্জন করেছেন। তাই নির্দলীয় সরকার বিষয়ে সংলাপ হতে হলে আগে খালেদা জিয়াকে কৈফিয়ত দিতে হবে কেন তারা নির্দলীয় সরকারের অধীনে হওয়া নির্বাচনের ফল মানেননি। আবার নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন হলে সেই ফল মানবেন এমন নিশ্চয়তাও তাকে দিতে হবে।----ডিনিউজ

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়