Wednesday, September 4

বৃহস্পতিবার বাগমারা আসছেন প্রধানমন্ত্রী

রাজশাহী: বৃহস্পতিবার রাজশাহীর বাগমারায় প্রথমবারের মতো আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি সকালে রাজশাহী সেনানিবাসে বাহিনীর ৩, ৪, ৫ ও ৬ বীরকে জাতীয় পতাকা প্রদান করবেন। এছাড়া অন্তত ৭৫টি বিভিন্ন উন্নয়নকাজ উদ্বোধন শেষে তিনি বিকেলে স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত জনসভায় ভাষণ দেবেন।
প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে বুধবার দুপুরে বাগমারায় এক সাংবাদিক সম্মেলনের আয়োজন করা হয়। উপজেলা আওয়ামী লীগের ব্যানারে অনুষ্ঠিত এ সংবাদ সম্মেলনে স্থানীয় এমপি প্রকৌশলী এনামুল হক বলেন, প্রধানমন্ত্রীর এই সফর বাগমারা তথা রাজশাহীবাসীর জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। তিনি বলেন, এককালের জঙ্গি অধ্যুষিত উত্তরের এ রক্তাক্ত জনপদে প্রধানমন্ত্রীর নেতৃত্বে এখন শুধুই শান্তির সুবাতাস। প্রধানমন্ত্রীর আগমনে এলাকাবাসী তাই অপেক্ষায় প্রহর গুনছেন। তিনি বলেন, প্রধানমন্ত্রীর কাছে বাগমারাবাসীর চাওয়ার কিছুই নেই। তিনি শুধু দেখবেন কিভাবে তার নেতৃত্বে রক্তাক্ত জনপদে শান্তির সুবাতাস ফিরিয়ে দেয়া হয়েছে। এখন আর জঙ্গি কিংবা বাংলাভাই নেই এই জনপদে। এখন আছে শুধুই উন্নয়ন কর্মকাণ্ড। বাগমারাবাসী তাই এই উন্নয়ন কর্মকান্ডে যার অবদান সেই নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্বাগত জানাতে প্রস্তুত। তার এই আগমনকে কেন্দ্র করে পুরো এলাকায় এখন সাজ সাজ রব পড়েছে। প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে নেয়া হয়েছে ব্যাপক প্রস্তুতি। এরই মধ্যে জেলার বিভিন্ন প্রান্তে সহ¯্রাধিক তোরণ নির্মাণ করা হয়েছে। উন্নয়ন কর্মকান্ডের বিলবোর্ডে ঢেকে দেয়া হয়েছে পুরো উপজেলা। এখানে অনুষ্ঠিত বিশাল জনসভা রাজশাহীর ইতিহাসে সবচেয়ে স্মরণকালের লোক সমাগমের আশা করছেন সংশ্লিষ্টরা। ইতিমধ্যে প্রধানমন্ত্রীর জনসভার মঞ্চ তৈরি সম্পন্ন হয়েছে। নেয়া হয়েছে নিচ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা।
এমপি এনামুল হক জানান, আজ বাগমারাবাসীর সফলতার একটি দিন। এইদিনে রাজশাহী ৩৮টি উন্নয়ন কর্মকা-ের একযোগে উদ্বোধন করা হবে বাগমারা থেকেই। এরমধ্যে বাগমারায় রয়েছে ১৯ টি উন্নয়ন কর্মকান্ডের বাস্তবায়িত স্থাপনা।
তিনি জোর দিয়ে বলেন, বাগমারার গ্রামে স্থাপিত হয়েছে দেশের প্রথম বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর কমপ্লেক্স। ৬তলা বিশিষ্ট এই জাদুঘরের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 
সংবাদ সম্মেলনে এমপি এনামুল হক জানান, বাগমারায় জনসভায় অংশগ্রহণসহ বিভিন্ন প্রতিষ্ঠানের ভিত্তিপ্রস্তর স্থাপন ও উদ্বোধন একযোগে করবেন প্রধানমন্ত্রী। এরমধ্যে উল্লেখযোগ্য হলো, বঙ্গবন্ধু স্মৃতি যাদুঘর কমপ্লেক্স, রাজশাহী বিভাগীয় মহিলা ক্রীড়া কমপ্লেক্স, বিভাগীয় পাসপোর্ট সেন্টার, শাহমখদুম থানা, নওহাটা উচ্চ বিদ্যালয়, সার্ভিস ডেলিভারী সেন্টার, চারঘাট থানা, রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের নতুন ভবন, সালেহা ইমারত, বাগমারা, নাসিরগঞ্জ কলেজকে ডিগ্রি, ভবানীগঞ্জ ও তাহেরপুর কলেজের সম্মান পর্যায়ের উন্নীত করণ, বাগমারার ৩৮ টি কমিউনিটি ক্লিনিক, উপজেলা কেন্দ্রিয় শহিদ মিনার, আওয়ামী লীগের দপ্তর, তাহেরপুর পৌরসভা, যোগিপাড়া ও হাটগাঙ্গোপাড়া পুলিশ তদন্ত কেন্দ্র। এরআগে তিনি রাজশাহী সেনানিবাসে এক অনুষ্ঠানে যোগ দেবেন। একই দিন উপজেলার দেওলা চৌরাস্তা এনাপার্ক মেলা মাঠে বিশাল জনসভায় ভাষন দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
তার এই আগমনকে কেন্দ্র করে বুধবার থেকেই বাগমারাতে নিচ্ছিদ্র নিরাপত্তা বলয় গড়ে তোলা হয়েছে। পুরো বিভাগ থেকেই আইনশৃঙ্খলা রক্ষাবাহিনীর সদস্যরা অবস্থান নিয়েছেন। রাজশাহী জেলা পুলিশ সুপার আলমগীর কবীর জানান, প্রধানমন্ত্রীর জনসভাকে কেন্দ্র করে চারস্তরের নিরাপত্তা বলয় গড়ে তোলা হয়েছে।---ডিনিউজ

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়