Wednesday, September 4

সিরিয়ান ক্ষেপনাস্ত্রের আঘাতে মার্কিন যুদ্ধ বিমান ভূপাতিত


ঢাকা: যুক্তরাষ্ট্রের একটি অত্যাধুনিক এফ ২২ র‌্যাপটর যুদ্ধ বিমান বুধবার জর্ডানের উত্তরাঞ্চলে বিধ্বস্ত হয়েছে। যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষা বিভাগের বরাত দিয়ে ওকলাহোমা নিউজপেপার পোস্টে প্রকাশিত খবরে জানা গেছে। প্রতিরক্ষা সূত্রটি জানিয়েছে, সম্ভবত সিরিয়ান বিমান প্রতিরক্ষা বিভাগ থেকে ক্ষেপনাস্ত্রের আঘাতে সিরিয় সীমান্তে এই বিমানটি বিধ্বস্ত হয়।

যুক্তরাষ্ট্রের প্র্রতিরক্ষা বিশেষজ্ঞ জন ব্লু রিড জানিয়েছে, এফ ২২ এর মতো অত্যাধুনিক যুদ্ধ বিমান গুলি করে বিধ্বস্ত করার ঘটনা প্রমাণ করে যে, সিরিয়ার কাছে এস-৩০০ ও এস-৪০০ এর মতো অত্যাধুনিক প্রতিরক্ষা ব্যবস্থা ও ক্ষেপনাস্ত্র রয়েছে। তিনি আরও জানান, যদি প্রমাণ হয় যে, রাশিয়া সিরিয়াকে এস-৩০০ ও এস-৪০০ এর মতো অত্যাধুনিক ক্ষেপনাস্ত্র সরবরাহ করেছে, তাহলে যুক্তরাষ্ট্র ও রাশিয়ার মধ্যে সম্পর্ক ক্ষতিগ্রস্ত হবে।

এদিকে, যুক্তরাষ্ট্রের লস এঞ্জেলস টাইমসে প্রকাশিত খবরে জানা গেছে, সিরিয়ান প্রতিরক্ষা বিভাগ যুক্তরাষ্ট্রের চারটি টমাহক ক্রুজ ক্ষেপনাস্ত্র গুলি করে ধ্বংস করেছে। ওয়াশিংটন জানিয়েছে, সিরিয়ার প্রতিরক্ষা ব্যবস্থা সম্পর্কে জানতে এই চারটি ক্ষেপনাস্ত্র নিক্ষেপ করা হয়েছিল।---ডিনিউজ

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়