Monday, September 16

সিরিয়ায় আন-নুসরা ফ্রন্টের ৩০০-৪০০ বিদ্রোহী নিহত


ঢাকা: সিরিয়ার সরকারি সেনাদের হাতে আল-কায়েদার সঙ্গে সম্পর্কযুক্ত আন-নুসরা ফ্রন্টের ৩০০ থেকে ৪০০ বিদ্রোহী নিহত হয়েছে। খ্রিস্টান অধ্যুষিত মালুলা শহরে সেনাবাহিনীর চলমান অভিযানে এসব বিদ্রোহী নিহত হয়।

গত শনিবার সরকারি সেনারা এ শহরের নিয়ন্ত্রণ নেয় কিন্তু বিদ্রোহীরা শহরের ওপর গোলাবর্ষণ অব্যাহত রাখে। গতকাল তারা একটি গিরিপথ দিয়ে শহরে ঢোকার চেষ্টা করে কিন্তু সরকারি সেনাদের প্রতিরোধের মুখে তা ব্যর্থ হয় এবং প্রায় একশ’ মতো বিদ্রোহী মারা যায়। অন্য একটি পথেও বিদ্রোহীরা শহরে ঢোকার চেষ্টা করে তবে তাও ব্যর্থ হয়।

আন-নুসরা বিদ্রোহীদের গোলায় সিরিয়ার একটি ট্যাঙ্ক ক্ষতিগ্রস্ত হয় এবং এক ক্রু নিহত ও দু’জন আহত হয়েছেন। সেখানে সরকারি বাহিনী হেলিকপ্টারের সাহায্যে হামলা চালায় পরে তাতে একটি জঙ্গিবিমানও যোগ দেয়।

সিরিয়ার একজন শীর্ষস্থানীয় সেনা কর্মকর্তা জানান, শুধু রোববার সন্ধ্যায় মারা গেছে ৩০০ থেকে ৪০০ বিদ্রোহী। তবে সরকারি সেনাদের পক্ষেও বেশ কিছু ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

ওই কর্মকর্তা অঙ্গীকার ব্যক্ত করে বলেন, আগামী কয়েকদিনের মধ্যে ওই এলাকা বিদ্রোহী মুক্ত এবং সাংবাদিকদের শহরে প্রবেশের ব্যবস্থা করা হবে। এর আগে রাশিয়ার কয়েকজন সাংবাদিক বেশ কয়েকবার শহরে ঢোকার চেষ্টা করেছেন তবে বিদ্রোহীদের গোলার মুখে তারা ফিরে আসতে বাধ্য হয়েছেন।--ডিনিউজ

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়