Wednesday, August 28

সরকারের স্পেশাল ব্রাঞ্চের চাপে কাজ করছে ইসি: রফিকুল ইসলাম

ঢাকা : বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া বলেন, নির্বাচন কমিশন (ইসি) সরকারের একটি স্পেশাল ব্রাঞ্চের চাপে কাজ করছে। সুতরাং সরকারের এই স্পেশাল ব্রাঞ্চকে অবৈধ ঘোষণা করার দাবী জানাচ্ছি। 

আজ বুধবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে জিয়া নাগরিক ফোরামের ঢাকা মহানগর উত্তর শাখা আয়োজিত ‘শহীদ জিয়া প্রতিষ্ঠিত গণতন্ত্র পুনরুদ্ধার ও রাজনৈতিক সংকট নিরসনে আগামী সংসদ নির্বাচন পদ্ধতি’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি একথা বলেন।

রফিকুল ইসলাম মিয়া বলেন, দেশ এখন মহাসংকটের মুখোমুখি হয়েছে। আর এই সংকটের জন্য প্রধানমন্ত্রী নিজেই দায়ী। নির্বাচন কোন পদ্ধতিতে হবে তা মিমাংসিত ছিল। কিন্তু শেখ হাসিনা সংবিধান পরিবর্তন করে নির্বাচন নিয়ে এই সংকটের সৃষ্টি করেছেন। 

প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে তিনি বলেন, ২০০৬ সালে আপনি কে এম হাসানের অধিনে নির্বাচন করেননি। আপনি তাকে মেনে নেননি। অথচ সংবিধান তাকেই দায়িত্ব দিয়েছিল। আজ আপনি কিভাবে সংবিধান মানার কথা বলেন।

রফিকুল বলেন, আপনারা বিদেশে ব্যাপক প্রস্তুতি নিচ্ছেন দেশে এসে খালেদা জিয়ার সান্নিধ্য পাওয়ার জন্য। কিন্তু আপনারা তো আর শেখ হাসেনাকে চেনেননা। আপনাদের ইচ্ছা হয়তো তিনিই পূরণ হতে দিবে না। আর এতেদিন আপনারা ছিলেন কোথায়। আমাদের কোনো আন্দোলনে কোনদিন আপনারা ছিলেন না। জিয়া পরিবার যতদিন বেঁচে থাকবে ততদিন বিএনপিকে কেউ ভাঙ্গতে পারবে না বলেও মন্তব্য করেন তিনি।--ডিনিউজ

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়