Saturday, August 24

সংসদে বিল নিয়ে গেলেই কন্ঠভোটে তা বাতিল হয়ে যায় : খন্দকার মোশাররফ

ঢাকা : বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, সংসদে কোন বিল নিয়ে গেলেই কন্ঠভোটে তা বাতিল হয়ে যায়। 

আজ শনিবার জাতীয় প্রেসক্লাবে জিয়া পরিষদ আয়োজিত 'নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার পুনর্বহাল এবং মাহমুদুর রহমান ও আদিলুর রহমানের মুক্তি'র দাবিতে আয়োজিত এক বুদ্ধিজীবী সমাবেশে তিনি এ মন্তব্য করেন।

সংবিধান প্রসঙ্গে প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে ড. খন্দকার মোশাররফ বলেন, প্রধানমন্ত্রী আপনি সংবিধানের কথা বলেন। আপনাদের নির্বাচনী ইস্তেহারে সংবিধান পরিবর্তন এবং তত্ত্বাবধায়ক সরকার বাতিলের কথা ছিল না। তাহলে আপনারা জনগণের মতামত না নিয়ে কিভাবে সংবিধান পরিবর্তন করেন।

তিনি বলেন, আপনারা আমাদের বিল নিয়ে সংসদে যেতে বলেন, কিন্তু ৩৩ জন সংসদ সদস্য নিয়ে আমরা যদি কোন বিল নিয়ে সংসদে যাই তাহলে আপনারা তো কণ্ঠভোটেই তা বাতিল করে দেন। আবার সংসদের বাইরে বলেন যে আমরা বিল নিয়ে সংসদে যাই না কেন।

প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে বিএনপির স্থায়ী কমিটির এ সদস্য বলেন, আপনি জাতিসংঘের মহাসচিব বান কি মুনকে বলেছেন যে খালেদা জিয়াকে সংসদে বিল নিয়ে আসতে। কিন্তু আপনি সংসদে যে পরিবেশ সৃষ্টি করেছেন তাতে সংসদে আমরা যেতে পারিনা।---ডিনিউজ

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়