Thursday, August 22

আ\'লীগ নয়, বিএনপি প্রতিহিংসার রাজনীতি করে : শেখ সেলিম

ঢাকা : গ্রেনেড হামলার প্রতি ইঙ্গিত করে দলের প্রভাবশালী প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম বলেন, ‘বিএনপি-জামায়াতের অনেক শীর্ষ নেতাই তখন এই হত্যাকাণ্ডের পরিকল্পনার জন্য বৈঠক করেছিল। প্রতিহিংসার রাজনীতির কথা যারা বলেন তাদের মুখেই এমন কথা শোভা পায়।’

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর মহানগর নাট্যমঞ্চে আওয়ামী যুবলীগ আয়োজিত ২১ আগস্ট গ্রেনেড হামলা দিবসের এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

তিনি বলেন, আওয়ামী লীগ নয়, বিএনপি প্রতিহিংসার রাজনীতি করে। আর তাই তারা ক্ষমতায় থাকা অবস্থায় বিরোধী দলের ওপর হামলা করেছিল।

‘আওয়ামী লীগ যদি প্রতিহিংসার রাজনীতি করতো, তবে শেখ হাসিনার একটা ইঙ্গিতেই তাদের হত্যা করা যেত। তাদের গুলি করে মেরে ফেলা হতো’ যোগ করেন তিনি।

তিনি বলেন, ১৫ আগস্ট বঙ্গবন্ধু হত্যাকাণ্ড ও ২১ আগস্ট গ্রেনেড হামলা একই সূতায় গাঁথা। বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের সঙ্গে জিয়াউর রহমান জড়িত। বেঁচে থাকলে তাকে বঙ্গবন্ধু হত্যার আসামি করা হতো। এরই ধারাবাহিকতায় ওই একই শক্তি ২১ আগস্টের হত্যাকাণ্ড ঘটিয়েছে।

আওয়ামী যুবলীগের সভাপতি ওমর ফারুক চৌধুরীর সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন- আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক হারুনুর রশীদ, মহানগর দক্ষিণের সভাপতি ইসমাঈল চৌধুরী সম্রাট, উত্তরের সাধারণ সম্পাদক মো. ইসমাঈল হোসেন প্রমুখ।---ডিনিউজ

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়