Monday, July 29

রাজধানীতে ছিনতাই: আহত বিজিবি সদস্য, ছাত্র ও ব্যবসায়ী

রোববার রাত থেকে সোমবার সকাল পর্যন্ত ছিনতাইকারীর কবলে পড়ে এক বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যসহ তিনজন গুরুতর আহত হয়েছেন। দুর্বৃত্তরা তাদের কাছ থেকে প্রায় ৭ লাখ টাকা ও বেশ কিছু মোবাইল সেট ছিনিয়ে নেয়। আহতরা হলেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র মাসুদ (২৫), বিজিবি সদস্য ইদ্রিস আলী (৪০) ও মোবাইল ফোন ব্যবসায়ী মোহাম্মদ আলী (৪১)।
আহতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
পুলিশ জানায় সোমবার ভোর ৬টার দিকে চিটাগাঙ রোড থেকে ঢাকা বিশ্ববিদ্যালয় যাওয়ার জন্য তুরাগ পরিবহনের একটি বাসে ওঠেন মাসুদ। যাত্রাবাড়ী চৌরাস্তার মোড়ে আসলে গাড়িতে আগে থেকে ওঁৎ পেতে থাকা ছিনতাইকারীরা তাকে মারধর করে টাকা ও মোবাইল নিয়ে পালিয়ে যায়। পুলিশ তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়।
যাত্রাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম জানান, ঘটনাটার পরপরই বেশ কয়েকটা গাড়িতে অভিযান চালানো হয়েছে। তবে কাউকে আটক করা সম্ভব হয়নি।
এদিকে, জাতীয় সংসদ ভবন এলাকায় সিএনজি-চালিত অটোরিকশায় থাকা বিজিবি'র নায়েক ইদ্রিস আলীকে এলোপাতাড়ি ছুরিকাঘাত করে তার সঙ্গে থাকা ৪ লাখ নিয়ে মৎস ভবনের সামনে ফেলে রেখে যায় দুর্বৃত্তরা।
আহত ইদ্রিস চাপাইনবাবগঞ্জের ৯ নম্বর ব্যাটলিয়ানের সদস্য। ব্যাচ নম্বর- ০৩৩৭৭৮।
ঢাকা মেডিকেল ক্যাম্প পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাম্মেল হক জানান, রোববার পৌনে ১১টার দিকে তিনি চাপাইনবাবগঞ্জ থেকে বাসে করে ঢাকার গাবতলীতে নামেন। গাবতলী থেকে সায়েদাবাদ যাওয়ার জন্য একটি সিএনজি-চালিত অটোরিকশায় ওঠেন। অটোরিকশাটি সংসদ ভবন এলাকায় পৌঁছালে চালক কৌশলে গাড়ি থামালেই কয়েকজন যুবক বিজিবির সদস্যকে এলোপাতাড়ি কুপিয়ে তার সঙ্গে থাকা টাকা পয়সা লুট করে নিয়ে যায়। পরবর্তীতে সেই চালক তাকে গুরুতর আহতাবস্থায় মৎস ভবনের সামনে ফেলে রেখে পালিয়ে যায়। সেখান থেকে র‍্যাব-৩ এর সদস্যরা তাকে উদ্ধার করে রাত ১টার দিকে ঢাকা মেডিকেলে ভর্তি করে।
আহত ইদ্রিস জানান, তার কাছে প্রভিডেন্ট ফান্ডের ১ লাখ টাকা এবং এক মেজরের দেওয়া ৩ লাখ টাকা ছিলো। ছিনতাইকারীরা টাকা ও মোবাইলসহ সব নিয়ে গেছে।
কেরানীগঞ্জের মোবাইল ফোন ব্যবসায়ী মোহাম্মদ আলীকে কুপিয়ে আড়াই লাখ টাকা  ও ৭টি মোবাইল সেট নিয়ে গেছে ছিনতাইকারীরা।
আহত ব্যবসায়ীর স্ত্রী কাকলী জানান, রোববার রাত সাড়ে ১২টার দিকে কালিগঞ্জে তার ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে কেরানীগঞ্জের তোতা মিয়ার ভাড়া বাসায় ফিরছিলেন মোহাম্মদ আলী। এ সময় কালিগঞ্জ মুরগি পট্টির সামনে কয়েকজন যুবক তার গতিরোধ করে এলোপাতাড়ি কুপিয়ে তার কাছে থাকে আড়াই লাখ টাকা ও ৭টি মোবাইল সেট নিয়ে যায়। স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে প্রথমে স্থানীয় একটি ক্লিনিকে ভর্তি করে। অবস্থা খারাপ হলে সোমবার সকালে তাকে ঢাকা মেডিকেলে ভর্তি করা হয়।
ঢাকা মেডিকেলের কর্তব্যরাত চিকিৎসক জানিয়েছেন, মোহাম্মদ আলীর বুকে ও পেটে ছুরির আঘাত লেগেছে। তার অবস্থা আশঙ্কাজনক।
ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার জলিল মণ্ডল জানান, ছিনতাইয়ের ঘটনায় মামলা না নিয়ে জিডি নেওয়া হলে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে শাস্তি পেতে হবে।
তিনি বলেন, “সামনে ঈদ, তাই ছিনতাইকারীরা তৎপর হয়েছে। তবে ছিনতাই প্রতিরোধে নিরাপত্তা চৌকি বসিয়ে তল্লাশি ও টহল বাড়ানো হয়েছে।”  

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়