Tuesday, July 30

কেনেডির খুনি মার্কিন সিক্রেট এজেন্ট !

অবসরপ্রাপ্ত অস্ট্রেলিয়ান গোয়েন্দা কলিন ম্যাকলারেন দাবি করেছেন,তিনি বিশ্বাস করেন মার্কিন গোয়েন্দা বাহিনীর এক অফিসারের গুলিতে সাবেক মার্কিন প্রেসিডেন্ট জন এফ কেনেডি নিহত হয়েছেন।
ম্যাকলারেন তার দীর্ঘ তদন্ত নিয়ে এ সংক্রান্ত একটি প্রামাণ্যচিত্র তৈরি করেছেন। যুক্তরাষ্ট্রের চ্যানেল রিলিজ প্রামাণ্যচিত্রটি সম্প্রচার করবে। 
নিউজ ডটকম এইউ এর মতে, সাবেক অস্ট্রেলিয়ান গোয়েন্দা পুলিশ কলিন ম্যাকলারেনের তদন্ত এবং বনার মেনিংজারের বই 'মরটাল ইররের' ওপর ভিত্তি করে ‘জন এফ কেনেডি: অ্যা স্মোকিং গান’ শিরোনামে প্রামাণ্যচিত্রটি নির্মিত হয়েছে।
অস্ট্রেলিয়ান এই গোয়েন্দা কেনেডির মারা যাওয়ার পর চার বছর এ সংক্রান্ত নথিপত্র নিয়ে তদন্ত ও গবেষণা করেন।
গোয়েন্দা ম্যাকলারেন এবং লেখক মেনিংজার একটি পুরনো বইয়ের সূত্র ধরে প্রামাণ্যচিত্রটি নির্মানের কাজে অগ্রসর হয়েছিলেন।
প্রামাণ্যচিত্রে কেনেডি দুর্ঘটনাবশত মার্কিন গোয়েন্দাদের গুলিতে নিহত হয়েছেন, এর পক্ষে বিভিন্ন তথ্য-উপাত্ত উপস্থাপন করা হয়েছে।
এতে দেখানো হইয়েছে, গুপ্তঘাতক লি হার্ভে অসওয়াল্ড যখন কেনেডির ওপর আক্রমণ করেন, তখন তাকে ঠেকাতে মার্কিন সিক্রেট সার্ভিস এজেন্ট জর্জ হিকেই গোয়েন্দা সংস্থার বিশেষ রাইফেল দিয়ে গুলি করেন। তবে সিক্রেট সার্ভিসের এজেন্টের গুলিটি লি হার্ভেকে ঠেকাতে পারেনি। বরং হিকেই’র গুলিটি দুর্ঘটনাবশত কেনেডিকে আঘাত করে। এতে মৃত্যুবরণ করেন কেনেডি।
নতুন ওই অস্ত্রটি চালনায় জর্জ হিকেই দক্ষ ছিলেন না বলেও প্রামাণ্যচিত্রে দেখানো হয়েছে। নভেম্বরে দুই ঘন্টার এ প্রামাণ্যচিত্রটি মার্কিন যুক্তরাষ্ট্র,কানাডা এবং অষ্ট্রেলিয়াতে প্রদর্শিত হবে। 
সূত্র : জি নিউজ

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়