Saturday, April 27

‘মোশাররফকে অপহরণের পরিকল্পনা করছে তালেবানরা’

পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট পারভেজ মোশাররফকে অপহরণের পরিকল্পনা করছে তালেবান জঙ্গিরা। শুক্রবার দেশটির গোয়েন্দা সংস্থাগুলোর উদ্ধৃতি দিয়ে আন্তর্জাতিক সংবাদ মাধ্যমগুলো এ খবর জানিয়েছে।

বেনজির হত্যা মামলা, বিচারক অপসারণ ও তাদের গৃহবন্দি রাখাসহ বেশ কয়েকটি মামলায় বর্তমানে গ্রেফতার রয়েছেন মোশাররফ। আদালতের নির্দেশক্রমে তাকে নিজের বাসভবনে গৃহবন্দি রাখা হয়েছে।

গোয়েন্দা সংস্থাগুলো সরকারের উদ্দেশ্যে হুঁশিয়ারি দিয়ে বলেছে, মোশাররফকে তার বাগানবাড়ি থেকে আদালতে নেওয়ার সময় অপহরণ করার চেষ্টা করবে নিষিদ্ধ ঘোষিত তেহরিক-ই- তালেবান পাকিস্তান (টিটিপি) ও তাদের দোসররা।

এ ব্যাপারে এখন পর্যন্ত কোনো মন্তব্য করেনি তালেবান জঙ্গিরা। তবে দীর্ঘ ৪ বছরের স্বেচ্ছা নির্বাসন কাটিয়ে দেশে ফেরার সময় মোশাররফকে হত্যা করার হুমকি দেয় তালেবানরা। তালেবানদের এমন হুমকির পরও ১১ মে’র জাতীয় নির্বাচনকে সামনে রেখে দেশে ফিরেন মোশাররফ।

এছাড়া, চারটি সংসদীয় আসনে জমা দেওয়া মোশাররফের মনোনয়নপত্র বাতিল করে দেশটির নির্বাচন কমিশন। বিচারক অপসারণ ও সাবেক প্রধানমন্ত্রী বেনজির ভুট্টো হত্যা মামলাসহ বেশ কয়েকটি মামলার শুনানিতে সাবেক প্রেসিডেন্টের জামিন বাতিল করেন আদালত। বর্তমানে ইসলামাবাদের উপকণ্ঠে চাক শাহজাদের বাগানবাড়িতে বিচারিক রিমান্ডে গৃহবন্দি আছেন এই সেনাশাসক।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়