Wednesday, August 24

কানাইঘাটে ১০টি কওমি মাদ্রাসায় ডেক্স-ব্রেঞ্চ বিতরণ

 


নিজস্ব প্রতিবেদক:

এডিভি’র প্রাপ্ত অনুদান থেকে কানাইঘাট উপজেলার ১০টি কৌমি মাদ্রাসায় ডেক্স-ব্রেঞ্চ বিতরণ করা হয়েছে।  বুধবার বিকেল ৩টায় উপজেলা পরিষদ কার্যালয়ের সামনে মাদ্রাসার শিক্ষকদের উপস্থিতিতে ১০টি প্রতিষ্ঠানে ডেক্স-ব্রেঞ্চ তুলে দেন উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মাওলানা আব্দুল্লাহ শাকির।

এ সময় তিনি বলেন, এডিভি থেকে প্রাপ্ত তার ১ লক্ষ টাকা দিয়ে ১০টি কৌমি মাদ্রাসার শিক্ষার্থীদের সুষ্ঠুভাবে পাঠদানের লক্ষ্যে ৬৪টি ডেক্স-ব্রেঞ্চ বিতরণ করা হয়েছে। ভবিষ্যতে উপজেলা পরিষদের পক্ষ থেকে কৌমি মাদ্রাসার শিক্ষার মান উন্নয়ন সহ অবকাঠামোগত উন্নয়নে এ ধরনের মহতি উদ্যোগ নেয়া হবে। তিনি আরো বলেন, কৌমি মাদরাসায় দেশের লক্ষ লক্ষ শিক্ষার্থীরা ধর্মীয় শিক্ষার পাশাপাশি জাগতিক শিক্ষা গ্রহণ করে থাকেন। ইতিমধ্যে সরকারের পক্ষ থেকে কৌমি মাদ্রাসার লেখাপড়ার স্বীকৃতি দেয়া হয়েছে। তাদের বাদ দিয়ে ধর্মীয় মূল্যবোধ রক্ষা ও দেশের আত্ম-সামাজিক উন্নয়ন সম্ভব নয়। এজন্য কৌমি মাদ্রাসার উন্নয়নে সরকারের পাশাপাশি সবাইকে এগিয়ে আসতে হবে। 

ডেক্স-ব্রেঞ্চ বিতরণকালে উপস্থিত ছিলেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ জহিরুল ইসলাম, কানাইঘাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন, দপ্তর সম্পাদক মুমিন রশিদ, সাংবাদিক শাহিন আহমদ, দারুল উলূম মাদ্রাসার শিক্ষক মাও. আসআদ আহমদ সহ ১০টি কৌমি মাদ্রাসার শিক্ষকবৃন্দ।  



শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়