Tuesday, June 28

বন্যার্তদের সহায়তায় কানাইঘাটে চবি অধ্যাপক


কানাইঘাট নিউজ ডেস্ক:

এক মাসের ব্যবধানে দুইবার বন্যা। অতিরিক্ত বৃষ্টি আর পাহাড় থেকে আসা ঢলে নিমজ্জিত হয় বৃহত্তর সিলেট অঞ্চল। ঘড় বাড়ি, রাস্তাঘাট সবকিছুই পানির নিচে। জীবন বাঁচাতে কেউ আশ্রয় কেন্দ্রে আবার কেউ কেবলই খোলা মাঠে। এমন দুর্যোগের মুহূর্তে এগিয়ে এসেছেন দেশের নানা প্রান্ত থেকে মানুষ। খাবার,ওষুদ, কাপড় ইত্যাদি দিয়ে সহায়তা করেছেন। 
 
সেই দলে নাম লেখালেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) কম্পিউটার বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক রেজাউল করিম। সুদূর চট্টগ্রাম থেকে খাদ্যসামগ্রী নিয়ে তিনি ছুটে যান সিলেটের কানাইঘাটে বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করতে। 
 
২৫ জুন তিনি সিলেটের কানাইঘাট উপজেলার বিভিন্ন আশ্রয় কেন্দ্র এবং বাড়িতে গিয়ে সহায়তা পৌঁছে দেন। এরপর ২৬ জুন তিনি খাদ্যসামগ্রী বিতরণ করেন সুনামগঞ্জ জেলার বিভিন্ন জায়গায়। এসো মানুষের জন্য কিছু করি মানবিক সংগঠন এবং বাংলাদেশ কম্পিউটার সোসাইটি চট্টগ্রাম বিভাগীয় কমিটির অর্থায়নে তিনি খাদ্যসামগ্রী নিয়ে সিলেট এবং সুনামগঞ্জে পৌঁছে দিচ্ছেন। বাংলাদেশ আওয়ামী লীগের তথ্য প্রযুক্তি বিষয়ক কেন্দ্রীয় উপ কমিটির সদস্য রেজাউল করিম বলেন, যে কোনো দুর্যোগে আওয়ামী লীগ সব সময় জনগণের পাশে থাকে। সরকার বা বিরোধী দল যেখানেই আওয়ামী লীগ থাকুক না কেন, আমাদের দলের নেতাকর্মীরা সর্বদা সারাদেশের মানুষের পাশে দাঁড়িয়েছেন, তাদের জন্য কাজ করছেন। তিনি আরও বলেন, টানা দুই বারের বন্যায় ক্ষতিগ্রস্ত হয়েছে সিলেটের মানুষ। পানি আমাদের জীবন বাঁচায় আবার ঠিক বিপরীত ঘটনাও ঘটে তার প্রমাণ এই বন্যা। কী দুর্বিষহ জীবন যাপন করতে হচ্ছে বন্যার্তদের। ঘর বাড়ি সবকিছুই ছেড়ে আসতে হয়েছে জীবন বাঁচাতে। এসব মানুষের পাশে দাঁড়ানো মানুষ হিসেবে আমার জন্য অবশ্যই কর্তব্য। সেই তাড়না থেকে চট্টগ্রাম থেকে সিলেট যাই।


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়